পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

ছাতক : খাল ও রাস্তার ভূমি বন্দোবস্ত বন্ধের দাবি

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ছাতক (সুনামগঞ্জ) থেকে : ছাতকের গোবিন্দগঞ্জে সরকারি খাল ও রাস্তার জায়গা বন্দোবস্ত নেয়ার পাঁয়তারা করছে একটি প্রভাবশালী মহল। খাল ও রাস্তা শ্রেণিভুক্ত ভূমি বন্দোবস্ত কার্যক্রম দ্রুত বন্ধের দাবি জানিয়ে আবেদন করেছেন স্থানীয়রা। গত রবিবার জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখার উপ-প্রশাসনিক কর্মকর্তা শাহীনুর রহমান আবেদনপত্র গ্রহণ করে স্বাক্ষর করেন।
আবেদনপত্র থেকে জানা যায়, উপজেলার পূর্বরামপুর মৌজার জেএল-২৪৬, ১ নম্বর খতিয়ানের ৩৩ নম্বর দাগে খাল ও রাস্তা শ্রেণিভুক্ত ভূমি একটি প্রভাবশালী মহল বন্দোবস্ত নেয়ার পাঁয়তারা করছে। উপজেলার গোবিন্দগঞ্জ পেরিফেরি মোকদ্দমা নং- ১০/২০২০২০-২০২২ নিষ্পত্তি না করে গোপন যোগসাজশে বন্দোবস্তের রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলমান রয়েছে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে সরকার ও জনস্বার্থের অপূরণীয় ক্ষতি হবে বলে আবেদনে উল্লেখ করা হয়।

আবেদনপত্র থেকে আরো জানা যায়, বাস্তবতার নিরিখে এসএ রেকর্ডে খাল ও এস ম্যাপে সাংকেতিক কলামে বর্ণিত দাগ নং ৩৩ রাস্তা হিসাবে উল্লেখ আছে। যেহেতু খাল ও রাস্তা উভয়ই বন্দোবস্তযোগ্য নয়, পরিবেশ আইনে ইজারা কার্যক্রম চিরতরে বন্ধ করা হয়েছে, তাই জরুরি ভিত্তিতে এ বন্দোবস্ত প্রক্রিয়া দ্রুত বন্ধের দাবি জানায় গোবিন্দগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়