পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার মনোহরগঞ্জের হাতিমারায় শিশু শিমুকে (১০) ধর্ষণের পর হত্যার অভিযোগে দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় এ রায় ঘোষণা করেন কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।
দণ্ডপ্রাপ্তরা হলেন জেলার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বাচ্চু মিয়া ও একই গ্রামের মৃত মোস্তফা ভূঁইয়ার ছেলে আমীর হামজা। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। নিহত শিমু আক্তার স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।
আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ মার্চ সকালে জেলার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের দরিদ্র পরিবারের কৃষিশ্রমিক ছায়েদুল হক অন্যের জমিতে কাজ করতে যান। এদিন তার স্ত্রী বেড়ানোর জন্য মৌলভীবাজার আত্মীয়ের বাড়িতে ছিলেন। এ সুযোগে একই গ্রামের আসামি বাচ্চু মিয়া ও আমীর হামজা ঘরে ঢুকে ছায়েদুল হকের মেয়ে শিমু আক্তারকে ধর্ষণ করে। ভিকটিম শিমু এ ঘটনা তার বাবাকে জানিয়ে দেবে বলতেই আসামিরা ক্ষুব্ধ হয় এবং দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে শিমুকে হত্যা করে। দুপুরে ভিকটিমের বাবা ছায়েদুল হক বাড়ি ফিরে ঘরের মেঝেতে মেয়ের (শিমু আক্তার) রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে। খবর পেয়ে মনোহরগঞ্জ থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনায় নিহত শিমু আক্তারের বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ আসামি বাচ্চু মিয়া ও আমীর হামজাকে গ্রেপ্তার করে। পরে তারা ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।
পুলিশ মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি ওই দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে। গতকাল এ মামলার রায় ঘোষণা করা হয়।
রাষ্ট্রপক্ষে বিজ্ঞ কৌঁশলি এড. প্রদীপ কুমার দত্ত এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এর ফলে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এড. আয়েশা আক্তার ও এড. লুৎফুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়