পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

ইউএনও হত্যাচেষ্টা মামলায় আসামির ১৩ বছর কারাদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর থেকে : দিনাজপুরের ঘোড়াঘাটের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখকে হত্যাচেষ্টা মামলার আসামি রবিউল ইসলামকে ১৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৮ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে তাকে।
গতকাল মঙ্গলবার দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩ আদালতের বিচারক সাদিয়া সুলতানা এ রায় দেন। রায় ঘোষণার সময় মামলার একমাত্র আসামি ঘোড়াঘাট উপজেলার বরখাস্তকৃত মালি রবিউল ইসলাম (৩৫) আদালতে উপস্থিত ছিলেন।
কারাদণ্ডপ্রাপ্ত রবিউল দিনাজপুর বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের ধামাহার ভীমপুর গ্রামের খতিব উদ্দিনের ছেলে। তিনি জেলার ঘোড়াঘাট উপজেলা পরিষদে মালি হিসেবে কর্মরত ছিলেন। কর্মরত অবস্থায় ২০১৯ সালের জুন মাসে ইউএনও ওয়াহিদা খানমের ভ্যানিটি ব্যাগ থেকে টাকা চুরির অপরাধে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট রবিউল ইসলাম রবি বলেন, সব সাক্ষ্য প্রমাণ শেষে আদালত রবিউলকে দোষী সাব্যস্ত করে ১৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।
আদালত সূত্র জানায়, দিনাজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রথম থেকে মামলার কার্যক্রম পরিচালিত হয়। শেষের দিকে মামলাটি দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে স্থানান্তর করা হয়। সেখানেই গত ২৬ সেপ্টেম্বর যুক্তিতর্ক শুনানি অনুষ্ঠিত হয়। মামলায় ৫৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২ সেপ্টেম্বর মধ্যরাত ২টায় ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনা ঘটে। ৩ সেপ্টেম্বর রাতে ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলা করেন। ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সংস্থা তদন্তের কাজ শুরু করে। বাদী পক্ষে এপিপি রনজিৎ কুমার সরকার এবং আসামি পক্ষে এডভোকেট আব্দুস সামাদ মামলা পরিচালনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়