পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

আয়েশি ও বিলাসী প্রকল্প না নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আয়েশি ও বিলাসী প্রকল্প না নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ছোট ছোট গ্রামীণ প্রকল্প বা কল্যাণমুখী প্রকল্প নিয়ে আপস করা যাবে না। এছাড়া বড় প্রকল্প নিতে হলে ফিজিবিলিটি স্টাডি গভীরভাবে দেখারও নির্দেশ দিয়েছেন সরকারপ্রধান। গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এসব নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এসব নির্দেশনা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
প্রধানমন্ত্রীর বরাত দিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, বিশ্বব্যাপী মন্দা চলছে। অপচয় কমানোর পাশাপাশি মিতব্যয়ী হতে হবে। বড় বড় প্রকল্প নেয়া যাবে না। বড় প্রকল্প নিতে ফিজিবিলিটি স্টাডি গভীরভাবে দেখতে হবে। দুনিয়াব্যাপী মন্দা চলছে, অপচয় কমানোর পাশাপাশি আমাদের মিতব্যয়ী হতে হবে। যে কৌশলে পরিকল্পনা কমিশন এক বছর ধরে কাজ করছে তা নিয়ে সন্তেুাষ প্রকাশ করেন সরকারপ্রধান।
পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনাবাদী জমি খুঁজে বের করতে মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিপরিষদ সচিব যেন জেলা প্রশাসকদের (ডিসি) সহায়তা নিয়ে এসব অনাবাদী জমি খুঁজে বের করে আবাদযোগ্য করে গড়ে তুলতে ব্যবস্থা নিতে বলেছেন তিনি।
একনেক বৈঠকে ডেঙ্গু থেকে সচেতন থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমরা করোনা পরিস্থিতি আয়ত্তে এনেছি। এখন ডেঙ্গু থেকে নিজেদের রক্ষায় অনেক বেশি সতর্ক হতে হবে। এক্ষেত্রে সিটি করপোরেশন, স্বাস্থ্য বিভাগকে সচেতন হতে হবে এবং সাধারণ নাগরিকদের সচেতনতা বাড়াতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়