পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

অভিষেক অনুষ্ঠানে চসিক মেয়র : প্রযুক্তিনির্ভর মানবসম্পদ গড়ার তাগিদ

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আধুনিক প্রযুক্তি নির্ভর মানবসম্পদ গড়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। প্রধানমন্ত্রী ঘোষিত বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার মিশনে দেশের ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। ডিপ্লোমা প্রকৌশলীরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছেন। গতকাল মঙ্গলবার সকালে নগরীর আইডিইবি ভবনে ইনষ্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ চট্টগ্রাম জেলা নির্বাহী কমিটির নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠানে টেকসই উন্নয়নে নবায়নযোগ্য জ্বালানি প্রতিপাদ্যে গণপ্রকৌশল দিবস ২০২২ ও আইডিইবির ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. নেছার উদ্দীনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স কেন্দ্রীয় সহসভাপতি ওয়াসার বোর্ড সদস্য জাফর আহমদ সাদেক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য প্রকৌশলী মুনির উদ্দিন আহম্মদ, আইডিইবি’র উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা দেওয়ান মাহমুদ আহমেদ, সেভেন রিং সিমেন্টের ম্যানেজার এ.বি.এম ইফতেখার আলম সিদ্দিকী, চসিক নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন প্রমুখ।
মেয়র আরো বলেন, এগিয়ে যাওয়ার জন্য প্রযুক্তিকে জনপ্রিয় করা দরকার। প্রযুুক্তিতে গনমানুষের সমঅধিকার প্রতিষ্ঠ করতে হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুন্দর সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়তে ডিপ্লোমা প্রকৌলশীদের দক্ষতা অর্জনে মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি কর্নফুলী টানেল ও পদ্মা সেতু নির্মাণে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকার কথা স্মরণ করে ভবিষ্যতে দেশের উন্নয়নে তাদের ভূমিকা অগ্রগণ্য হবে বলে আশাবাদ বক্ত্য করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়