সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

সুনামগঞ্জ সীমান্ত : অবৈধভাবে ভারতে যাওয়া ৩ জনকে ফেরাল বিএসএফ

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার চাঁনপুর সীমান্তে ভারতের ওপার থেকে চোরাচালানের কয়লা আনতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের হাতে আটক হন তিন বাংলাদেশি নাগরিক। পরে আটক বাংলাদেশিদের বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ।
আটকরা হলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের চাঁনপুর গ্রামের কাদির মিয়ার ছেলে নজির মিয়া, একই গ্রামের সামসুদ্দিনের ছেলে জসিম মিয়া, পার্শ্ববর্তী আমতৈল গ্রামের মৃত হযরত আলীর ছেলে আশক আলী।
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, রবিবার রাতে তাহিরপুর উপজেলার চাঁনপুর সীমান্তের মেইন পিলার ১২০০-এর ৫-এস এলাকা দিয়ে তারা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে কয়লা উত্তোলনের জন্য ৮০০ গজ ভারতের অভ্যন্তরে লাইলট নামক স্থানে প্রবেশ করে। এ সময় ভারতের ১৯৩ বিএসএফ ব্যাটালিয়নের রাজাই বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের আটক করে।
পরে ক্যাম্প কমান্ডার বিষয়টি চাঁনপুর বিওপি কমান্ডারকে জানায়। ওইদিন রাতেই বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে আটক ৩ বাংলাদেশি নাগরিককে চাঁনপুর বিওপির বিজিবির কাছে হস্তান্তর করা হয়।
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে গতকাল সোমবার বিকালে ভোরের কাগজকে জানান, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার অপরাধে আটক বাংলাদেশি নাগরিকদের তাহিরপুর থানায় হস্তান্তর করা হয়েছে। সেই সঙ্গে সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়