সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

শিমুল বিশ্বাস : পরিবহন ধর্মঘটে মালিক-শ্রমিকদের সম্পৃক্ততা নেই

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের বিভিন্ন জায়গায় বিএনপির গণসমাবেশের আগে যে পরিবহন ধর্মঘট করা হচ্ছে এর সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের, এমনকি সাধারণ শ্রমিক ও মালিকদের কোনো সম্পৃক্ততা নেই। সরকার নিজে ধর্মঘট ডেকে এবং স্থানীয়ভাবে পুলিশ ও সরকারদলীয় ক্যাডারদের ব্যবহার করছে। গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বিভিন্ন বিভাগের বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অবৈধ পরিবহন ধর্মঘটের বিষয়ে আমাকে জড়িয়ে মিথ্যা অপবাদ ও অসত্য বক্তব্য দিচ্ছেন। সরকারের জোরপূর্বক এই ধর্মঘটের কারণে দেশের সাধারণ মানুষ সীমাহীন দুর্ভোগে পড়েছে। প্রয়োজনে এক এলাকা থেকে অন্য এলাকায় মানুষ যেতে পারেনি। এমনকি রোগী নিয়েও হাসপাতালে যেতে পারেনি স্বজনরা। তাই এই ধর্মঘট গণমানুষের বিপক্ষে কাজ করেছে।
শিমুল বিশ্বাস বলেন, এই রাজনৈতিক ধর্মঘটের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবহন মালিক ও শ্রমিকরা। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ধর্মঘট তারা চায় না। তারা ক্ষমতাসীন দলের চাপের মুখে ও দমন-পীড়নে নিরুপায়।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ভাইস প্রেসিডেন্ট এম জেনারেল ইসলাম, শাহাবুদ্দিন রেজা ও হুমায়ুন কবির খানসহ ফেডারেশনের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়