সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

রাজশাহী শিক্ষা অফিসে অবৈধ চাপ বন্ধের দাবি

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলে এমপিও কার্যক্রমে অবৈধ হস্তক্ষেপ বন্ধ করাসহ ৮ দফা দাবি জানিয়েছে উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। গতকাল সোমবার বিকাল ৪টায় নগরীর সাহেব বাজার জিরো সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব দাবি জানানো হয়।
কর্মসূচিতে সভাপতিত্ব করেন ভাষাসৈনিক পরিবারের সদস্য ও সংগঠনটির সভাপতি সাইদুর রহমান।
সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক এডভোকেট মো. আসলাম-উদ-দৌলা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদদের সহসভাপতি সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, আইনবিষয়ক সম্পাদক এডভোকেট হোসনে আলী পেয়ারা, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকনুজ্জামান রিপন, সিনিয়র সদস্য ও আওয়ামী লীগ নেতা শরিফ উদ্দিন, পরিবেশবিদ কাজী রকিব উদ্দিন প্রমুখ।
কর্মসূচিতে উত্থাপিত ৮ দফা দাবিগুলো হলো- রাজশাহী আঞ্চলিক শিক্ষা অফিসে অবৈধ চাপ বন্ধ করা, সরকারি নীতিমালা অনুযায়ী এমপিও অনুমোদন প্রদান, রাজশাহী শিক্ষা বোর্ডে সরকারি নীতিমালা অনুযায়ী কার্যক্রম পরিচালনা, লিফট ব্যবস্থা চালু ও ছাত্র-শিক্ষক হয়রানি বন্ধ করা, অফিস-আদালতে ঘুষ-দুর্নীতি বন্ধ করা, পারিবারিক কাজে সরকারি গাড়ি ব্যবহার না করা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো।
মানববন্ধনে বক্তারা বলেন, এসব দাবি অনতিবিলম্বে বাস্তবায়ন করতে হবে।
অন্যথায় গড়ে তোলা হবে দুর্বার আন্দোলন। তারা বলেন, রাজশাহী আঞ্চলিক শিক্ষা অফিসে সরকারি নীতিমালা অনুযায়ী এমপিও অনুমোদন দেয়া হলেও অবৈধভাবে চাপ প্রয়োগ করে সরকারি কাজে বিঘœ ঘটাচ্ছে একটি চক্র। এসবের ফাঁদে ফেলে মিথ্যা অভিযাগে এ অফিসের সহকারী প্রোগ্রামারকে বদলি করা হয়েছে। যা অত্যান্ত দুঃখজনক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়