সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

রসিক নির্বাচন : মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৯ নভেম্বর

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রংপুর সিটি করপোরেশনে (রসিক) ২৭ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করে বিস্তারিত তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইসি সচিব সচিব মো. জাহাঙ্গীর আলম গতকাল সোমবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করেন। তার দেয়া তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়ন যাচাই-বাছাই হবে ১ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর।
ইসি সচিব বলেন, ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনে ভোট হবে ইভিএমে। সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকার নির্বাচন ভবন থেকে নির্বাচন পর্যবেক্ষণ করবে ইসি। ওই দিন সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এসব নির্বাচনে ভোটগ্রহণ চলবে। ইসির যুগ্মসচিব নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউটের (ইটিআই) মহাপরিচালক আব্দুল বাতেনকে রংপুর সিটি ভোটের রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে বলে জানান তিনি।
পাঁচ পৌরসভা, ৪৮ ইউপির সাধারণ নির্বাচন ও ১৮ ইউপির বিভিন্ন পদে ২৯ ডিসেম্বর নির্বাচনের তফসিলও এদিন ঘোষণা করেছে ইসি। জাহাঙ্গীর আলম বলেন, রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়ায় ভোট হবে ২৯ ডিসেম্বর। ঘোষিত তফসিল অনুযায়ী এসব নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১ ডিসেম্বর, বাছাই ৩ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর। একই তফসিলে ৪৮ ইউপিতে সাধারণ নির্বাচন এবং ১৮ ইউপির বিভিন্ন পদে উপনির্বাচন হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করবেন।
রংপুরের মতো পাঁচ পৌরসভা এবং ইউপির ভোটেও ইভিএম ব্যবহার করা হবে। পাঁচ পৌরসভাতেও সিসি ক্যামেরা দিয়ে নির্বাচন পর্যবেক্ষণ করবে ইসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়