সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

ভূমিহীনদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি : গোবিন্দগঞ্জ

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়নে ভূমিহীনদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও পুনর্বাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ভূমি আন্দোলন গোবিন্দগঞ্জ উপজেলা শাখা এ মানববন্ধনের আয়োজন করে।
ভূমিহীন ওই সংগঠনের আহ্বায়ক নান্নু মিয়ার সভাপতিত্বে ও ভূমিহীন আন্দোলনের নেতা অধ্যক্ষ লায়ন ছামিউল আলম রাসুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ ভূমিহীন আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল আমিন প্রধান, সাধারণ সম্পাদক শেখ নাসির আলম, উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এম এ মতিন মোল্লা, উপজেলা বাসদের সভাপতি রফিকুল ইসলাম রফিকসহ স্থানীয় ভূমিহীন নেতারা।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি খাস জমি পাওয়ার জন্য বিধিমালা মোতাবেক গোবিন্দগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে আবেদন করে হাজার হাজার ভূমিহীন। তবে সেই আবেদনকে উপেক্ষা করে গোবিন্দগঞ্জ উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করে স্থানীয় প্রশাসন। মূলত সরকারের কাছ থেকে প্রসংশা নেয়ার জন্য এই ঘোষণা দেয়া হয়। তাই অবিলম্বে ভূমি দূস্যদের হাত থেকে সরকারি খাস জমি উদ্ধার করে তা ভূমিহীনদের মাঝে বণ্টন করা হোক। একই সঙ্গে কাটাবাড়ী ইউনিয়নে ভূমিহীনদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং ভূমিহীনদের জন্য পুনর্বাসন করা হোক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়