সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে ঝিনাইদহে আহত ১০ : কিশোরগঞ্জে পুলিশের সঙ্গে ধাওয়া

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ঝিনাইদহে বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে শহরের পুরাতন ডিসি কোর্ট এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে কিশোরগঞ্জে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। গতকাল দুপুরে শহরের স্টেশন রোডে দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ১২ পুলিশ ও ২০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
ঝিনাইদহ : বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে ঝিনাইদহ প্রেস ক্লাব চত্বরে বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এ সময় মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সরকারি কেসি কলেজ থেকে একটি মিছিল বের করে। মিছিলটি শহরের পুরাতন ডিসি কোর্টের সামনে পৌঁছালে অপরদিক থেকে আসা বিএনপির মিছিলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ। এতে ঝিনাইদহ মার্কেন্টাইল ব্যাংকের এক কর্মকর্তাসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে পোস্ট অফিস মোড়ে অবস্থান করলে বিএনপি নেতাকর্মীরা যুবলীগ নেতা আশফাক মাহমুদের মালিকাধীন মার্কেটের ‘বন্ড’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের গøাস ভাঙচুর করে। বিএনপি নেতাকর্মীরা শহরের মডার্ন মোড়ে অবস্থান নিলে ছাত্রলীগ আবারো বিক্ষোভ মিছিল নিয়ে জেলা বিএনপির অফিসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুরের চেষ্টা চালায়। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। শহরে থমথমে অবস্থা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান জানান, বিএনপির মিছিল থেকে তাদের নেত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ ও বাজে মন্তব্য করলে ছাত্রলীগ প্রতিবাদ করলে বিএনপি তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়ে বিএনপিকে ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।
ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এডভোকেট এম এ মজিদ অভিযোগ করেন, বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের সামনে ছাত্রলীগ রামদা, ডাসা ও চাপাতি নিয়ে হামলার চেষ্টা করলে তারা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করে। এ সময় বিএনপির ধাওয়া খেয়ে ছাত্রলীগ সদর থানার মধ্যে আশ্রয় নেয়। এম এ মজিদ দাবি করেন হামলায় তাদের ৭ জন নেতাকর্মী কমবেশি আহত হন। আহতরা ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের ফাঁকা গুলি ছোঁড়ে। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, কিশোরগঞ্জ মডেল থানার ওসিসহ অন্তত ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন। বিএনপির দাবি, সংঘর্ষে আহত হয়েছেন তাদের ২০ জন নেতাকর্মী।
এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনকে আটক করেছে পুলিশ। কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, নেতাকর্মীরা রাস্তা আটকে মিছিল করছিলেন। তাদের রাস্তা ছাড়তে বলায় মিছিল থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে তিনিসহ পুলিশের ১২ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান দিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়।
এ বিষয়ে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল বলেন, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে মি?ছিলসহ যোগ দেয়ার সময় নেতাকর্মীরা স্লোগান দিতে থাকে। এতে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে লা?ঠিচার্জ ও গুলি করে। গু?লিতে জেলা যুবদল সভাপ?তি খসরুজ্জামান শরীফসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়