সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

প্রীতির ডাবল হ্যাটট্রিকে কুপোকাত ভুটান

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘরের মাঠে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল টুর্নামেন্টে বেশ দাপটে খেলছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। গতকাল বাংলাদেশের মেয়েরা ভুটানের বিপক্ষে ৯-০ গোলে জিতেছে। বিজয়ী দলের হয়ে ডাবল হ্যাটট্রিক করেছেন সুরভী আকন্দ প্রীতি। এর আগে প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা জিতেছিল ৮-০ গোলে। সেই ম্যাচেও হ্যাটট্রিক করেন প্রীতি। এবারও তার দুর্দান্ত নৈপুণে কুপোকাত হলো ভুটান। এছাড়া ভুটানকে বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার আশা বাঁচিয়ে রাখল লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশ নিজদের শেষ ম্যাচে ১১ নভেম্বর নেপালের মুখোমুখি হবে। শিরোপার লক্ষ্যে এই ম্যাচে শুধু জিতলেই চলবে না, স্বাগতিকদের এগিয়ে থাকতে হবে গোলের হিসেবেও। বাাংলাদেশ, নেপাল ও ভুটান তিন দেশ অংশগ্রহণ করায় টুর্নামেন্টের ফরম্যাট একটু ভিন্ন। প্রতি দল একে অন্যের সঙ্গে দুবার করে ম্যাচ খেলবে। তিন দলের মধ্যে শীর্ষ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে।
এদিকে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে গতকাল
ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। ম্যাচের ১৫ মিনিটে গোল করেন বাংলাদেশের ফরোয়ার্ড প্রীতি। এরপর ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লাল-সবুজের প্রতিনিধিরা। এবারও গোলটি করেন প্রীতি। তিনি ৩২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন। পূজা দাসের ডান প্রান্তের ক্রসে প্রীতি প্লেসিং শটে তৃতীয় গোলটি করেছেন। চলতি আসরে এটা তার দ্বিতীয় হ্যাটট্রিক। এরপর লাল-সবুজের প্রতিনিধিদের গোলের ক্ষুধা আরো বেড়ে যায়। কিন্তু ম্যাচের ৪০ মিনিটে প্রীতির দুর্দান্ত এক শট পোস্টের নিচে লেগে ফিরে আসলে গোল পাওয়া থেকে বঞ্চিত হয় বাংলাদেশ। তবে যোগ করা সময়ে প্রীতি চতুর্থ গোলটি করেন। বিরতির পরও ভুটানকে গোল পরিশোধের সুযোগ দেয়নি বাংলাদেশ।
৪৬ মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে প্রীতি বক্সে দুর্দান্ত গতিতে ঢুকে গোলকিপারকে কাটিয়ে জালে পাফাঠে ৫-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। ৫৫ মিনিটে নুসরাত জাহান মিতু বক্সের বাইরে থেকে জোরালো শটে জাল কাঁপান। এরপর ৬৫ মিনিটে ব্যবধান আরো বাড়ে। ৮০ মিনিটে জটলা থেকে অষ্টম গোল পায় বাংলাদেশ। ৮৭ মিনিটে প্রীতি ফের বল জালে জড়ালে ৯ গোলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের। আর বিজয়ীর হাসি হেসে মাঠ ছাড়েন তারা।
বাংলাদেশ একাদশ : সঙ্গীতা রাণী দাস, জয়নব বিবি রিতা, রুমা আক্তার (অধিনায়ক), অর্পিতা বিশ্বাস, নুসরাত জাহান মিতু, থুইনু মারমা, পূজা দাস (আয়শা), অনন্যা মুরমু বিথী, কানন রানি বাহাদুর, সুলতানা আক্তার, সুরভী আকন্দ প্রীতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়