সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

গুনাথিলাকাকে নিষিদ্ধ করল শ্রীলঙ্কা

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে যৌন কেলেঙ্কারিতে জড়িয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। ২৯ বছরের এক নারী তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। এরপর গুনাথিলাকা সিডনির টিম হোটেল থেকে গ্রেপ্তার করা হয়। তার জামিন আবেদনও নাকচ করে দিয়েছে সিডনির স্থানীয় আদালত। বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত কারাগারে থাকতে হবে গুনাথিলাকাকে। এখানেই শেষ নয়। এমন জঘন্য অপরাধের জন্য গুনাথিলাকাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার শাস্তিও দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। যৌন নিপীড়নের অভিযোগের পর বিবৃতিতে এসএলসি বলেছে, অস্ট্রেলিয়ায় যৌন নিপীড়নের অভিযোগে গুনাথিলাকা গ্রেপ্তার হওয়ায় তাকে অনতিবিলম্বে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করা হলো।
এ ঘটনায় তদন্ত পরিচালনায় যথাযথ পদক্ষেপ নেয়া হবে। দোষী সাব্যস্ত হলে অভিযুক্ত ক্রিকেটারকে কড়া শাস্তি দেয়া হবে। এছাড়া লঙ্কান বোর্ডে সিদ্ধান্তে পূর্ণ সমর্থন জানিয়েছে শ্রীলঙ্কার হাইকমিশনও। তাছাড়া অতীত বলে লঙ্কান ক্রিকেটের ব্যাডবয় হিসেবে পরিচিত গুনাথিলাকা। এর আগেও ২০১৮ সালে নরওয়ের এক নারী তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। কিন্তু প্রমাণিত না হওয়ায় তা থেকে অব্যাহতি পান গুনাথিলাকা। তবে এবার তার বিরুদ্ধে অস্ট্রেলিয়াতে যে অভিযোগ পাওয়া গেছে, তা প্রমাণ হলে আর রক্ষা নেই।

এদিকে এবার বিশ্বকাপ মঞ্চে সময়টা ভালো কাটেনি শ্রীলঙ্কার। সুপার টুয়েলভপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে। তবে বিদায়টাও সুখকর হলো না গুনাথিলাকার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়