সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী : ১৯তম এশীয় চারুকলা প্রদর্শনী শুরু ৮ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী আগামী ৮ ডিসেম্বর শুরু হয়ে চলবে ৭ জানুয়ারি পর্যন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সকাল ১০টায় এ কর্মসূচির উদ্বোধন করবেন। শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি গতকাল সোমবার এ তথ্য জানান।
প্রদর্শনী উপলক্ষে গঠিত প্রচার উপকমিটির সভায় লিয়াকত আলী লাকি আরো জানান, প্রদর্শনীতে মোট ১১৩টি দেশের ৪৬৫ জন শিল্পীর ৭১২টি শিল্পকর্ম প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশি নির্বাচিত শিল্পী ১৪৯ জন তাদের শিল্পকর্ম ১৫৬টি। ১১২টি নির্বাচিত দেশের ৩১৬ জন শিল্পীর ৫৫৬টি শিল্পকর্ম প্রদর্শনীতে স্থান পাবে।
সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এ প্রদর্শনীতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, তুরস্ক, যুক্তরাজ্য ও পোল্যান্ডের ৫ জনকে নিয়ে জুড়ি বোর্ড গঠন করা হয়েছে। প্রদর্শনীর জন্য মোট ৯টি পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে গ্রান্ড পুরস্কার ৩টি যার প্রতিটি ৫ লাখ টাকা সঙ্গে ক্রেস্ট ও সার্টিফিকেট, সম্মানসূচক পুরস্কার ৬টি প্রতিটি ৩ লাখ টাকা সঙ্গে ক্রেস্ট ও সার্টিফিকেট।
আগামী ৭ ডিসেম্বর বিদেশি প্রতিনিধিরা ঢাকায় এসে পৌঁছবেন।
প্রদর্শনীতে ৪ দিনে ৪টি সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে। বিদেশি অতিথিদের জন্য বাড়তি থাকছে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স, কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় জাদুঘর ও জাতীয় সংসদ ভবন এলাকা ও পদ্মা সেতু পরিদর্শন এবং পদ্মা নদীতে নৌভ্রমণ। ২০২৩ সালের ৭ জানুয়ারি প্রদর্শনী শেষ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়