সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

ইন্টারকে হারিয়ে জুভেন্টাসের প্রত্যাবর্তন

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সিরি আ-তে গতকাল চির প্রতিদ্ব›দ্বী ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে দীর্ঘদিন ছন্দের বাইরে থাকা জুভেন্টাস। লিগের আরেক ম্যাচে রোমাকে ১-০ গোলে হারিয়েছে ল্যাজিও। এছাড়া প্রিমিয়ার লিগে টটেনহামের মাঠে খেলতে নেমে ২-১ ব্যবধানের জয় তুলে নিয়েছে লিভারপুল।
পিএসজি ও বেনফিকার কাছে হেরে জুভেন্টাস আগেই বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। মৌসুমের শুরুটা মোটেই ভালো করতে পারেনি তারা। ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য ড্র থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় জুভেন্টাস। ম্যাচের ৫২ মিনিটে আদ্রিয়েন রাবোয়িতের দুর্দান্ত গোলে এগিয়ে যায় তারা। এরপর ম্যাচের ৬৫ মিনিটে ডানিলোর গোল হ্যান্ডবলের কারণে বাতিল হলে ব্যবধান বাড়াতে পারেনি জুভেন্টাস। এরপর ম্যাচের ৮৪ মিনিটে কোস্টিকের সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন ফাগিওলি। টানা চতুর্থ জয়ে ল্যাজিও ও আটালান্টার থেকে দুই পয়েন্ট পিছিয়ে শীর্ষ চারের কাছাকাছি পৌঁছে গেছে জুভেন্টাস। ম্যাচ শেষে ফরোয়ার্ড রাবোয়িত বলেন, আমাদের কিছু সমস্যা চলছে। তবে আমরা কোনো সময়ই হাল ছেড়ে দিইনি। দলের প্রতিটি সদস্যর মধ্যে লক্ষ্য ও অঙ্গীকার ছিল।
জুভেন্টাসের থেকে এক পয়েন্ট পিছিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে ইন্টার। এটি মৌসুমে তাদের পঞ্চম পরাজয়। বেশ কিছু সুযোগ হাতছাড়া করে তারা। ম্যাচের পর ইন্টার কোচ সিমোনে ইনজাগি বলেন, প্রথমার্ধে আমরা সত্যিকার অর্থেই ভালো খেলেছি। বিরতির সময় গোলশূন্য থাকাটা আমাদের পিছিয়ে দিয়েছিল। জুভেন্টাসের মতো প্রতিদ্ব›দ্বীর বিপক্ষে খেলা সবসময়ই কঠিন। এই ধরনের বড় ম্যাচে ভুলের কোনো সুযোগ নেই।
লিগের অপর ম্যাচে রোমার বিপক্ষে ১-০ গোলের জয় পায় ল্যাজিও। ম্যাচের ২৯ মিনিটে জয়সূচক গোলটি করেন ফিলিপ এন্ডারসন। পেড্রোর চাপের মুখে রোমা ডিফেন্ডার রজার ইবানেজ নিজেদের এরিয়ার মধ্যে বলের নিয়ন্ত্রণ হারালে সেই সুযোগে এন্ডারসন সফরকারীদের এগিয়ে দেন। ইনজুরি আক্রান্ত সিরো ইমোবিলের স্থানে সেন্টার ফরোয়ার্ড হিসেবে নিজের পজিশন বদলে এটি ২৯ বছর বয়সী ব্রাজিলিয়ান মিডফিল্ডারের লিগে তৃতীয় গোল। ঊরুর ইনজুরির কারণে ইতালিয়ান অভিজ্ঞ স্ট্রাইকার ইমোবিলে বেশ কিছুদিন ধরে ল্যাজিওর বদলি বেঞ্চে রয়েছেন। অভিজ্ঞ কোচ মরিজিও সারির অধীনে ল্যাজিও নিজেদের এমনভাবে গড়ে তুলেছে যাতে প্রতিদ্ব›দ্বী দলগুলোর তাদের হারানো কঠিন প্রমাণিত হচ্ছে।
এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগের বড় ম্যাচে টটেনহামকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগে শেষ দুই ম্যাচ হারার পর অবশেষে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। পরশু রাতে টটেনহামের মাঠে খেলতে নেমে মোহাম্মদ সালাহর করা প্রথমার্ধের জোড়া গোলে ২-১ ব্যবধানের জয় তুলে নিতে সক্ষম হয়েছে তারা।
ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে খেলতে শুরু করে লিভারপুল। ম্যাচের ১১ মিনিটের মাথায় রবার্টসনের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে নুনেজ পাস দেন সালাহকে। বল পেয়ে দুর্দান্ত এক শটে জালে জড়ান ফরোওয়ার্ড মোহাম্মদ সালাহ। বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ম্যাচের ৪০ মিনিটে ফাঁকা জায়গায় বল পেয়ে টটেনহাম গোলরক্ষক লরিসের সামনে এসে চিপ করে দ্বিতীয়বার বল জালে জড়ান এই মিশরীয় ফরোয়ার্ড। ২-০ গোল নিয়ে বিরতিতে যায় লিভারপুল। ম্যাচের দ্বিতীয়ার্ধে নতুন রূপে হাজির হয় টটেনহাম। কাউন্টার অ্যাটাক করে একের পর এক আক্রমণ করতে থাকে তারা। কিন্তু গোলের দেখা আর পায়নি স্বাগতিকরা। ম্যাচের ৬৮ মিনিটে দেজান কুলুসেভস্কিকে মাঠে নামান কন্তে। এরপর ম্যাচের ৭০ মিনিটে কুলুসেভস্কির অ্যাসিস্ট থেকে গোল করেন হ্যারি কেইন। বাকি ২০ মিনিটও আক্রমণে থাকলেও কোনো গোল করতে পারেনি স্পার্সরা। এই জয়ে ১৩ ম্যাচ খেলে ৫ জয় ও ৪ ড্র এবং ৪ হারে ১৯ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে রয়েছে লিভারপুল।
অন্যদিকে ১৪ ম্যাচ খেলে ৮ জয়, ৪ হার এবং ২ ড্র-য়ে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে টটেনহাম। লিওনেল মেসিকে ছাড়াই ফ্রেঞ্চ লিগ ওয়ানে জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মান (পিএসজি)। নেইমার ও দানিলোর গোলে ২-১ ব্যবধানে হারিয়েছে লরিয়েন্টকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়