সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

আদালতে মামলা : বড়াইগ্রামে মাছ ব্যবসায়ীকে হত্যার হুমকি

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : বড়াইগ্রামে মো. মাহাবুল ইসলাম নামে এক মাছ ব্যবসায়ীকে হত্যার হুমকি ও তার চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় দুপক্ষের মধ্যে চরম অন্তর্দ্ব›দ্ব চলছে। এমনকি ভুক্তভোগী মাহাবুলকে এলাকা ছাড়ার হুমকিও দিয়েছেন তারা। মাহাবুল ইসলাম উপজেলার রামেশ্বরপুর চণ্ডিপুর গ্রামের মো. আহমেদ আলী পাশানের ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, ৬ মাস আগে উপজেলার পিয়োভাগ মৌজার মো. ফরহাদ আহমেদ বিপুলের ৩ বিঘা পুকুর মাছ চাষের জন্য লিজ নেন মাহাবুল। এই পুকুর লিজ নেয়ার সময় প্রতিপক্ষ তাকে বাধা-বিপত্তিসহ নানা হুমকি-ধমকি দিতে থাকে। এ ঘটনাকে কেন্দ্র করেই মূলত এমন অন্তর্দ্ব›েদ্বর সূত্রপাত হয়েছে।
নিজের ব্যবসা-বাণিজ্য ও আত্মরক্ষার তাগিদে এবং প্রশাসনের সহায়তা পেতে মাহাবুল উপজেলার চণ্ডিপুর গ্রামের মো. বিল্লাল হোসেন, মো. এনামুল হক, মো. নয়ন ও মাসুদসহ আটজনকে অভিযুক্ত করে গত ১৮ অক্টোবর নাটোর আদালতে ফৌঃকাঃবিঃ ১০৭/১১৪/১১৭(৩) ধারায় একটি মামলা করেছেন।
অভিযুক্ত বিল্লাল হোসেন বলেন, এ বিষয়ে দু’কথা হয়েছে এটা ঠিক। তবে তাকে কেউ হুমকি-ধমকি দেয়নি। আমরা কোর্টের জামিন নিয়ে এসে এ বিষয়ে স্থায়ী সমাধানের জন্য এলাকার প্রতিনিধি, মাতবরসহ কিছু লোকজনকে ডেকে নিয়ে বসব। সে পর্যন্ত পত্রিকায় সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন তিনি।
এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুর রাজ্জাক বলেন, দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়েছে, কিন্তু ঘটনাটি নিয়ে কোর্টে মামলা হয়েছে এমন জানা ছিল না। তবে মীমাংসের স্বার্থে দুপক্ষকে ডেকে বসলে হয়তো দ্ব›দ্ব নিরসন সম্ভব হবে।
বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, এ বিষয়ে থানায় এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। তবে অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়