সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

আদালতের আদেশ আজ : ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন তাবিথের

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়াসহ আওয়ামী লীগের ১৬ জনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন বিএনপি নেতা তাবিথ আউয়াল।
গতকাল সোমবার ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে হাজির হয়ে মামলাটির আবেদন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপির এই মেয়র প্রার্থী। তবে শুনানি শেষে মামলা গ্রহণের বিষয়ে আদালত আজ মঙ্গলবার আদেশ দেবেন বলে জানিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন ও আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এ তথ্য জানান।
মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন- বনানী থানার ওসি নূরে আজম মিয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ সভাপতি কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বনানী থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বনানী থানা আওয়ামী লীগের সহসভাপতি ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, সহসভাপতি ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর নাছির, শ্রমিক লীগ কর্মী বাবু ও শফিক, বনানী থানার যুবলীগ কর্মী শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন ও ফারুক। এছাড়া বনানী থানার ২০/৩০ জন পুলিশ সদস্যসহ অজ্ঞাতনামা আরো ২০০/৩০০ জনকে আসামি করা হয়েছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, বিদ্যুৎ, গ্যাস, ডিজেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মূল্যবৃদ্ধিসহ দলীয় তিন নেতার নিহত হওয়ার প্রতিবাদে গত ১৭ সেপ্টেম্বর গুলশান-২ এর গোলচত্বরে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করে বিএনপি। এ সময় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের নেতাকর্মী ওই আসামিরা কর্মসূচির সামনে দিয়ে কয়েকবার সশস্ত্রভাবে প্রদক্ষিণ করে ভীতি ছড়ায়। এ সময় বাদী তাবিথ আউয়াল শান্তিপূর্ণ মোমবাতি প্রজ্বলন কর্মসূচি নিশ্চিতে নেতাকর্মীদের নিরাপত্তার জন্য বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অনুরোধ করেন। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী কোনো পদক্ষেপ নেয়নি।
এরপর অনুষ্ঠান শেষে চলে যাওয়ার সময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের ক্যাডাররা তাবিথ আউয়ালসহ বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে অনেকে গুরুতর আহত হন। তাবিথের মাথায় লাঠিসোটা, রড, হকিস্টিক, চাপাতিসহ অবৈধ অস্ত্র দিয়ে আঘাত করায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়