গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

সড়কে ঝরল ১০ প্রাণ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফরিদপুরের ভাঙ্গায়, কিশোরগঞ্জের কুলিয়ারচরে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে, সিরাজগঞ্জের দোবিরগঞ্জে এবং নাটোরের বড়াইগ্রামে গতকাল রবিবার সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে ২০ জনেরও বেশি। আমাদের প্রতিনিধি পাঠানো খবর-
ভাঙ্গা (ফরিদপুর) : ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় ৪ যাত্রী নিহত হয়েছেন। রবিবার ভোররাতে মধবপুর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে আরো ১০ যাত্রী গুরুতর আহত হয়। নিহতরা হলেন- মেরিনা আক্তার (৩২), জুনায়েদ (০৩), হুমায়ুন কবির (৪৮) এবং আব্দুর রউফ হাওলাদার (৪৮)। নিহতদের বাড়ি বরিশাল বিভাগের বিভিন্ন অঞ্চলে।
ভাঙ্গা হাইওয়ে থানার উপপরিদর্শক সোহানুর রহমান জানান, ঢাকা থেকে ঝালকাঠির উদ্দেশে ছেড়ে আসা সাকুরা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে বাসটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ সময় বাসের ভেতরে থাকা যাত্রীরা বাসের সামনের গøাস ভেঙে বাহির দিকে ছিটকে পড়ে। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।
কুলিয়ারচর (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের কুলিয়ারচরে বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে সিএনজিচালকসহ এক নারী যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এছাড়া সিএনজিতে থাকা অপর চার যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে দুই যাত্রীর অবস্থা আশঙ্কাজনক। নিহতরা হলেন- সিএনজিচালক রিফাত (৩৫) ও জহোরা বেগম (৩৫)। তাদের দুজনের বাড়ি কিশোরগঞ্জ বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে আহতদের এখনো পরিচয় জানা যায়নি। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে ভৈরব কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে কুলিয়ারচর ছয়সূতী ইউনিয়ন বখতরমারা সেতু ও নোয়াগাঁও বাসস্ট্যান্ডের মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে।
কুলিয়ারচর ফায়ার স্টেশন লিডার মো. ইলিয়াস বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমরা ছুটে আসি এবং সিএনজি আটকে থাকা দুজনের মৃতদেহ ও আহত অবস্থায় আরো চারজনকে উদ্ধার করি। এদের মধ্যে গুরুতর আহত দুজনকে ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেলে এবং বাকি দুজনকে ভৈরব হাসপাতালে পাঠানো হয়। ভৈরব হইওয়ে থানার ওসি মোজাম্মেল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাস ও সিএনজি পুলিশ হেফাজতে রাখা হয়েছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে হৃদয় মিয়া নামের এক পিকআপ ভ্যানচালক নিহত হয়েছেন। এ সময় আরো ৫ জন বাসযাত্রী আহত হয়েছেন। রবিবার দুপুরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের আড়িয়াব এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হৃদয় উপজেলার ব্রাহ্মণখালী এলাকার সাইদুল মিয়ার ছেলে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভুলতা হাইওয়ে পুলিশ ফাঁড়ি উপপরিদর্শক জুবায়ের আহমেদ জানান, ঘটনা পর বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। বাস ও পিকআপভ্যান জব্দ করা হয়েছে।
সলঙ্গা (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের দোবিরগঞ্জ এলাকায় বাস-নসিমনের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে মহাসড়কের উল্লাপাড়া উপজেলাধীন দোবিরগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর বলেন, রাজশাহী থেকে ঢাকাগামী ন্যাশনাল ট্রাভেলস বাসের সঙ্গে বিপরীতগামী একটি গরুবাহী নসিমনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলে দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, আহতদের মধ্যে একজন বাসের যাত্রী ও বাকি চারজন গরুবাহী নসিমনে ছিলেন। আহত ও নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে পিকআপের ধাক্কায় রহমত আলী (৪৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকালে উপজেলার মানিকপুর এলাকায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রহমত আলী উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কৈডিমা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। বনপাড়া হাইওয়ে থানার ওসি হাবিবুর রহমান জানান, বিকালে উপজেলার মানিকপুর এলাকায় একটি পিকআপ ডানে মোড় নিচ্ছিল। এ সময় মোটরসাইকেল আরোহী রহমত আলী নিয়ন্ত্রণ হারান এবং ওই পিকআপের সঙ্গে ধাক্কা খান। এ সময় দ্রুত উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে আনলে চিকিৎসক রহমত আলীকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়