গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন : ব্যানার ফেস্টুন অপসারণে নেতাকর্মীদের ক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আবদুস ছাত্তার, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) থেকে : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া বাজার কাচারীমাঠে মোগরাপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের স্থানীয় নেতা, জাতির জনক বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ ব্যানার, ফেস্টুন অপসারণ করে দিয়েছেন সোনারগাঁও উপজেলা এসিল্যান্ড মো. ইব্রাহিম।
স্থানীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা জানান, উপজেলার মোগরাপাড়া বাজার কাচারীমাঠে প্রতিনিয়তই ওয়াজ-মাহফিল এবং দলীয় ও সরকারী অনুষ্ঠান বছরের পর বছর ধরে হচ্ছে।
এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার বেলা ৩টার দিকে সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের আয়োজন করা হয়।
এ কারণে গত শনিবার গভীর রাতে মোগরাপাড়া ইউনিয়ন (ভূমি) কার্যালয়ের সামনে থাকা মোগরাপাড়া বাজারস্থ কাচারীমাঠের চারদিকে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ ব্যানার ও ফেস্টুন সাঁটিয়ে দেয়। পরে খবর পেয়ে গতকাল রবিবার সকাল ১১টার দিকে সোনারগাঁও উপজেলা এসিল্যান্ড মো. ইব্রাহিম স্বেচ্ছাসেবক লীগের স্থানীয় নেতা, বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবিসহ ব্যানার, ফেস্টুনগুলো অপসারণ করেন।
এতে করে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করে।
এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা এসিল্যান্ড মো. ইব্রাহিমের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, সরকারি কার্যালয়ে দলীয় কোনো কার্যক্রম করা যায় না। এ বিষয়ে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অবগত রয়েছেন।
সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজওয়ান-উল-ইসলাম বলেন, আমাকে জানানো হয়েছিল যে, সরকারি কার্যালয়ের ভেতরে ব্যানার, ফেস্টুন সাঁটানো হয়েছে।
একটি সরকারি কার্যালয়ের ভেতরে দলীয় অনুষ্ঠান করা সম্ভব হয় না। তবে যদি কার্যালয়ের সামনে মাঠে হয়ে থাকে তাহলে আমি বিষয়টি দেখব।
কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি কাজী মোহাজ্জেম হোসেন জানান, মোগরাপাড়া বাজার কাচারীমাঠে বছরের পর বছর বিভিন্ন অনুষ্ঠান নিয়মিত হচ্ছে।
হঠাৎ করে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের স্থানীয় নেতা, বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবিসহ ব্যানার, ফেস্টুন ফেলে দেয়া খুবই দুঃখজনক।
তবে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন সফল করতে আমি নেতাকর্মীদের দিয়ে দুপুর ১টার দিকে পুনরায় ব্যানার, ফেস্টুন লাগিয়েছি।
এরপর সোনারগাঁও স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রবিনের সভাপতিত্বে গতকাল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনের উদ্বোধন করেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি কাজী মোহাজ্জেম হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়