গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

সিলেটে বিএনপির গণসমাবেশের তারিখ পরিবর্তন

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : চলমান এইচএসসি পরীক্ষা ও পুলিশের নিষেধাজ্ঞার কারণে ২০ নভেম্বরের পরিবর্তে একদিন এগিয়ে ১৯ তারিখ গণসমাবেশের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গতকাল রবিবার দুপুরে নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সমাবেশের তারিখ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।
দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার এবং চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের সবকটি বিভাগে গণসমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। এর মধ্যে নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা এবং বরিশালে গণসমাবেশ করেছে দলটি। সিলেটে বিএনপির গণসমাবেশ ২০ নভেম্বর করার জন্য তারিখ নির্ধারণ করা হয়। এ জন্য নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে সমাবেশের অনুমতি চেয়ে মাদরাসা কর্তৃপক্ষ ও সিলেট সিটি করপোরেশনের অনুমতি চাওয়া হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশকে অবহিতকরণ চিঠিও দেয়া হয়েছে। তবে বাধ সাধে এইচএসচি পরীক্ষাকে ঘিরে পুলিশের একটি নির্দেশনা। গত শুক্রবার গণবিজ্ঞপ্তি দিয়ে সিলেট মহানগর পুলিশ জানায়, চলমান এইচএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষাকেন্দ্রের ২শ গজের মধ্যে কোনো সমাবেশ, মিছিল, শোডাউন করা যাবে না এবং এই নিষেধাজ্ঞা পরীক্ষার দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বলবৎ থাকবে।
এই গণবিজ্ঞপ্তির পর দফা দফায় বৈঠক করেন সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মী। এতে কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন। শনিবার দিনভর আলাপ আলোচনার পর সমাবেশের তারিখ একদিন এগিয়ে ১৯ নভেম্বরে করার সিদ্ধান্ত হয়। রবিবার সংবাদ সম্মেলনে সেই তারিখ ঘোষণা করেন খন্দকার আব্দুল মুক্তাদির। তবে সমাবেশের স্থান অপরিবর্তিত রয়েছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, মিজানুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, মহানগর বিএনপির সাবেক সভাপতি নাছিম হোসেইন, সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির শাহীন, ফরহাদ চৌধুরী শামীম, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, এমদাদ হোসেন চৌধুরী, নজিবুর রহমান নজিব, সালেহ আহমদ খসরু, মহানগর বিএনপি নেতা কামরুল হাসান শাহীন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুল হক চৌধুরী, জেলা যুবদলের সভাপতি এডভোকেট মুমিনুল ইসলাম মোমিন, মহানগর যুবদলের সভাপতি শাহ নওয়াজ বক্ত তারেক, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. মকসুদ আহমদ, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়