গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

সিলেটে দুর্বৃত্তের হামলায় বিএনপি নেতা নিহত

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : সিলেটে দুর্বৃত্তের ছুরিকাঘাতে বিএনপি নেতা আ ফ ম কামাল (৪৪) নিহত হয়েছেন। রবিবার রাত ৯টার দিকে নগরীর আম্বরখানা বড়বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ। আ ফ ম কামাল সিলেট সদর উপজেলা ছাত্রদলের সভাপতি এবং জেলা বিএনপির সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ছিলেন। তার মৃত্যুর খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা হাসপাতালে ভিড় করেন।
সিলেট মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, বড়বাজার এলাকায় শাহী ঈদগাহ থেকে আম্বরখানার দিকে যাওয়ার পথে তাকে ছুরিকাঘাত করা হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আজবাহার আলী শেখ বলেন, কে বা কারা এ ঘটনায় জড়িত এখনো জানা যায়নি। তবে আমরা তাদের শনাক্ত করার চেষ্টা করছি। ইতোমধ্যে আমরা ঘটনাস্থলে এসেছি। ঘটনার বিভিন্ন আলামত ও তথ্য উপাত্ত সংগ্রহ করছি।
ঘটনাস্থল থেকে সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল জাকির বলেন, রবিবার রাতে বড়বাজার এলাকায় নিজের প্রাইভেটকারে বসা ছিলেন কামাল। এ সময় মোটরসাইকেলে আসা দুই ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এম এ জি ওসমানী মেডিকেলে নেয়ার পর তার মৃত্যু হয়। আমরা অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জড়িত অন্যদেরও গ্রেপ্তারে অভিযান চালাচ্ছি।
সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, কামালকে কারা খুন করেছে, এটা জানার চেষ্টা করছেন বিএনপি নেতারা। ১৯ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে পরিস্থিতি উত্তপ্ত করতেই এই খুন কিনা, এটাও তারা জানার চেষ্টা করছেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী জানান, কামালের গাড়ি আটকিয়ে একদল দুর্বৃত্ত ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তবে কী কারণে তাকে কে বা কারা খুন করেছে তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।
ওসমানী হাসপাতাল থেকে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল আহাদ খান জামাল বলেন, কে বা কারা তাকে ছুরিকাঘাত করেছে তা আমরা এখনো জানতে পারিনি। রাজনৈতিক বিরোধ থেকে এ হত্যাকাণ্ড কিনা তাও আমরা নিশ্চিত নই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়