গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

রৌমারীতে কর্তৃপক্ষের অবহেলায় পরীক্ষা দেয়া হলো না শিক্ষার্থীর

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম থেকে : ফরম পূরণের টাকা দিয়েও এইচএসসি পরীক্ষা দিতে পারলেন না দরিদ্র পরিবারের শিক্ষার্থী আল-আমিন। কুড়িগ্রামের রৌমারী সরকারি কলেজে এ ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে, কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণেই ওই কলেজের বিএম শাখার একাদশ শ্রেণির কম্পিউটার বিভাগের পরীক্ষার্থী আল-আমিনের ভাগ্যে অনিশ্চয়তা নেমে আসে। সূত্র জানায়, রৌমারী সরকারি ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম শুরু হওয়ার আগেই কর্তৃপক্ষ ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন। আল-আমিন ফরমপূরণের জন্য অতি কষ্টে সংগৃহীত টাকা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রানার মাধ্যমে কলেজের কমিটি সংশ্লিষ্ট বাংলা বিভাগের প্রভাষক সামছুল আলমের কাছে জমা দেন। এরপর আল-আমিন আর কলেজে যাননি। গত ৩ নভেম্বর বৃহস্পতিবার কলেজে প্রবেশপত্র তুলতে গিয়ে জানতে পারেন, তার ফরম পূরণ হয়নি। আল-আমীন বলেন, সব প্রস্ততি সম্পন্ন করার পরও পরীক্ষা দিতে পারলাম না। জীবন থেকে একটি বছর ঝরে গেল। রৌমারী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রানার সঙ্গে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, আলম স্যারের কাছে ফরমপূরণের জন্য শিক্ষার্থীদের তালিকাসহ টাকা জমা দেয়া হয়েছে। এরপরও কেন আল-আমীনের ফরম পূরণ হয়নি জানি না। রৌমারী সরকারি ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক সামছুল আলমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অধ্যক্ষের নির্দেশে শুধু ফরম পূরণ কমিটিকে সহযোগিতা করেছি মাত্র। শুনেছি ভুলবশত অন্য এক আল-আমীনের ফরম পূরণ হয়েছে। অধ্যক্ষ সামিউল ইসলাম জীবন বলেন, ফরম পূরণের জন্য দায়িত্ব দেয়া আছে। ফরম পূরণ কেন হলো না বিষয়টি আমি জানি না, খোঁজ নিয়ে দেখতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়