গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

যৌন হয়রানির দায়ে লঙ্কান ক্রিকেটার গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে জ¦লে ওঠতে পারেনি শ্রীলঙ্কা। নিজদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হেরে বিদায় ঘণ্টা বেজে গেছে লঙ্কানদের। তবে এরই মধ্যে সিডনির পূর্বাঞ্চলে যৌন হয়রানির অভিযোগে শ্রীলঙ্কার ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২৯ বছরের নারীকে ধর্ষণের অভিযোগে গতকাল সিডনির টিম হোটেল থেকে গ্রেপ্তার করা হয় গুনাথিলাকাকে। লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণসহ মোট চারটি অভিযোগ এনেছেন ওই নারী। তবে গুনাথিলাকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এই প্রথম নয়। এর আগেও ২০১৮ সালে নরওয়ের এক নারী তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। কিন্তু প্রমাণিত না হওয়ায় তা থেকে অব্যাহতি পান গুনাথিলাকা। এর ফলে দেখা যাচ্ছে ক্রিকেটারদের মধ্যে যৌন হয়রানির প্রবণতা বেড়েছে। কারণ এর আগে ধর্ষণের অভিযোগে নেপালের সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন দেশটির অধিনায়ক স›দ্বীপ লামিচানে। ক্রিকেট এসোসিয়েশন অব নেপাল এক বিবৃতিতে তার নিষিদ্ধের খবরটি জানায়। ১৭ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে লামিচানের বিরুদ্ধে মামলা দায়ের করেন গৌশালা পুলিশ সার্কেলে।
এছাড়া অস্ট্রেলিয়ায় গুনাথিলাকাকে গ্রেপ্তারের বিষয় নিউসাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে জানায়, অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে কয়েক দিন ধরে তার সঙ্গে ওই নারীর যোগাযোগ হচ্ছিল। গত বুধবার ২ নভেম্বর সন্ধ্যায় তিনি যৌন হয়রানির শিকার হন। চলমান তদন্তর অংশ হিসেবে অপরাধের ঘটনাস্থল রোজ বেতে বিশেষজ্ঞ পুলিশ গিয়েছিল। তদন্ত শেষে সিডনির সাসেক্স স্ট্রিটের একটি হোটেল থেকে ৩১ বছর বয়সী ক্রিকেটারকে গ্রেপ্তার করা হয়।
এদিকে হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে প্রথম রাউন্ডেই বিশ্বকাপ থেকে ছিটকে যায় গুনাথিলাকার। তারপরও তিনি দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় হোটেলেই ছিলেন। এরই মধ্যে যৌন কেলেঙ্কারিতে জড়ান। এছাড়া ২২ বছর বয়সী নেপাল অধিনায়কের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন এক কিশোরী। লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের পর ওই কিশোরীকে পাঠানো হয় মেডিকেল চেকআপের জন্য। এরপর দ্রুত তদন্তে নামে নেপালের পুলিশ। যে কারণে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয় এই লেগ স্পিনারের বিরুদ্ধে। গ্রেপ্তারি পরোয়ানা জারির পর জরুরি সভা ডাকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল। এরপর পরই লামিচানেকে নিষিদ্ধ করার ঘোষণা দেয়া হয়। নেপাল পুলিশের তথ্য অনুযায়ী জানা যায়, লামিচানে ওই কিশোরীকে নিয়ে ভক্তপুরে ঘুরতে যান। রাতে ওই কিশোরী নিজের হোস্টেলে ফিরে যেতে চাইলে বাধা দেন লামিচানে।
কিন্তু হোস্টেল রাত ৮টার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় লামিচানের সঙ্গে হোটেলে থাকতে বাধ্য হন ওই কিশোরী। যদিও ওই কিশোরি আলাদা ঘরে থাকতে চান কিন্তু, লামিচানে জোর করে নিজের কক্ষে রাখেন। এরপর কিশোরীকে দুবার ধর্ষণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়