গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

বিচারপতির ওপর হামলা : বিএনপির আরেক নেতা দুদিনের রিমান্ডে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় নতুন করে গ্রেপ্তার মতিঝিল থানার ৮নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব আবুল বাশারকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া দুদিনের রিমান্ড শেষে ছাত্রদলের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।
গতকাল রবিবার আসামি আবুল বাশারকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে ডিবি। আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া একই আদালত একই মামলায় দুদিনের রিমান্ড শেষে ছাত্রদলের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ৫ নভেম্বর আসামি আবুল বাশারকে গ্রেপ্তার করা হয়।
কারাগারে যাওয়া ১১ আসামি হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসাইন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর, জসিম উদ্দিন, হারুন অর রশিদ, মতিউর রহমান নিরব, শামিম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।

উল্লেখ্য, গত ২ নভেম্বর ইটিভিতে টকশোতে যাওয়ার সময় পল্টনে বিএনপি সমাবেশের মুখে পড়েন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। এ সময় তাকে চিনতে পেরে বিএনপির প্রায় ৪০-৫০ জন ‘ধর, বিচারপতি মানিককে ধর’ বলে চিৎকার করে এবং তার গাড়িতে হামলা করে। পরে বিচারপতির গলা চেপে ধরে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে মারাত্মক জখম করা হয়। এছাড়া গাড়ি ভাঙচুরও করা হয়। এ ঘটনায় তার পক্ষে থানায় মামলা করেন গানম্যান রফিকুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়