গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

ফরিদপুর উপনির্বাচন : ভোটের হার কমের কারণ জানালেন ইসি আলমগীর

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফরিদপুর উপনির্বাচনে ভোটের হার কম কেন তা জানাতে গিয়ে নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, শক্ত প্রতিদ্ব›িদ্বতা না থাকায় ফরিদপুর-২ আসনে উপনির্বাচনে ভোটের হার কম হয়েছে। গতকাল রবিবার নির্বাচন ভবনে তিনি বলেন, যেহেতু সাধারণ নির্বাচনের আর অল্প সময় আছে, তাই স্বাভাবিকভাবেই ভোটাররা মনে করেন যে এখানে তো সরকারের কোনো পরিবর্তন হবে না। আর যিনি নির্বাচিত হবেন, তিনিও কাজ করার তেমন একটা সময় পাবেন না। তাই ভোটারদের আগ্রহ কম। প্রার্থীদেরও তেমন আগ্রহ নেই।
গত শনিবার অনুষ্ঠিত ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে ২৬ দশমিক ২৪ শতাংশ ভোট পড়ে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রসঙ্গ টেনে কমিশনার বলেন, সেখানে কিন্তু ভোটের হার অনেক বেশি। পৌরসভাতে ভোটের হার অনেক বেশি। কারণ সেখানে শক্ত প্রতিদ্ব›িদ্বতা হয়েছে। সেখানে পাঁচ বছরের জন্য মেয়াদ। যেখানে মেয়াদ বেশি থাকে, শক্ত প্রতিদ্ব›দ্বী থাকে, স্বাভাবিকভাবেই সেখানে ভোটার উপস্থিতি বেশি থাকে। এটিই আমরা মনে করি। হয়তো গবেষণা করলে সঠিকটা বোঝা যাবে। তিনি বলেন, কত শতাংশ ভোট পড়লে নির্বাচন গ্রহণযোগ হবে, এই ধরনের কোনো শর্ত নেই। তাই ভোট যদি শান্তিপূর্ণ হয়, নিয়মমতো হয় এবং কোনো অনিয়ম না হয়- সমস্ত নিয়মকানুন যদি ফলো করে, তাহলে অবশ্যই তো গ্রহণযোগ্য ভোট বলতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়