গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

প্রধানমন্ত্রীকে কটূক্তি : মহিলা দলের নেত্রী সুলতানা দুদিনের রিমান্ডে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম দুদিনের রিমান্ড মঞ্জুর করেন তার।
এর আগে তার বিরুদ্ধে গতকালই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ এনে পল্টন থানায় মামলা করেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ (৩৮)। এরই ধারাবাহিকতায় ওইদিন র‌্যাব-৩ এর একটি দল গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পল্টন থানায় সোপর্দ করে। পরে দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই আশরাফুল আলম তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১ সেপ্টেম্বর বিএনপির কর্মসূচি চলাকালে প্রকাশ্যে মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উসকানিমূলক ও আপত্তিকর কথা বলেন সুলতানা আহমেদ। এছাড়া দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য আইনশৃঙ্খলা অবনতিসহ স্বাধীনতা যুদ্ধ ও বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যেও বক্তব্য দেন তিনি।
পল্টন থানার ইন্সপেক্টর তদন্ত মো. সেন্টু মিয়া জানান, র‌্যাবের একটি দল সুলতানা আহমেদকে থানায় সোপর্দ করে। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখতে চেয়ে আবেদন করা হলে দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়