গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

দশমিনায় সিত্রাংয়ের তাণ্ডব : বিধ্বস্ত ভবনে পাঠদান ঝুঁকিতে শিক্ষার্থীরা

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : সম্প্রতি ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে পটুয়াখালীর দশমিনা উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়নের বড় গোপালদী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়টি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনো বিদ্যালয়ের টিনসেট ভবনটি সংস্কার বা পুনর্নির্মাণের কোনো উদ্যোগ নেয়া হয়নি। তাই জীবনের ঝুঁকি নিয়ে ওই বিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থীকে ক্লাস করতে হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৪ অক্টোবর ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে বড় গোপালদী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের টিনসেট ভবনটি আংশিক বিধ্বস্ত হয়ে উত্তর দিকে হেলে পড়ে। এখন যে কোনো মুহূর্তে টিনসেট ভবনটি ধসে প্রাণহানির মতো ঘটনা ঘটতে পাড়ে বলে আশঙ্কা করছেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অবিভাবকেরা।
মূলত ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত ওই বিদ্যালয়টি ১৯৯৯ সালে এমপিওভুক্ত করা হয়। এমপিওভুক্ত হওয়ার দীর্ঘ বছরেও বিদ্যালয়টিতে নতুন ভবন নির্মাণ করা হয়নি। এ কারণে শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও অবিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন বলেন, ‘বর্তমানে বিদ্যালয়ের বিধ্বস্ত ভবনে জীবনের ঝুঁকি নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস করতে হচ্ছে।
এ বিষয়ে দশমিনা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সেলিম মিয়া বলেন, ওই বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়েছে।
দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন আল হেলাল বলেন, স্থানীয়ভাবে বরাদ্দ দিয়ে টিনসেট ভবনটি সংস্কার করার চেষ্টা করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়