গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

চসিক মেয়র রেজাউল : শিক্ষার্থীদের দেশপ্রেম ও মানবিকতায় উদ্বুদ্ধ করতে হবে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের শুধু পুথিগত শিক্ষায় শিক্ষিত করলে হবে না। সুশিক্ষিত জাতি গঠনে ছাত্র-ছাত্রীদের নীতি নৈতিকতা ও মূল্যবোধের জ্ঞানের উপর গুরুত্ব দিতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জ্ঞান দিয়ে দেশপ্রেম ও মানবিকতায় উদ্বুদ্ধ করার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে। গতকাল রবিবার সকালে নগর ভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন স্কুল ও কলেজ পরিচালনা পরিষদের সভায় সভাপতির বক্তব্য তিনি এ আহ্বান জানান।
মেয়র বলেন, সরকার দেশের শিক্ষা ব্যবস্থায় আধুনিক-যুগোপযোগী পরিবর্তন আনার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই পরিবর্তন বাস্তবায়নে শিক্ষকরা হচ্ছেন নিরাময় শক্তি। কারণ শিক্ষকদের পেশাগত দক্ষতা, নিষ্ঠা ও প্রচেষ্টার ওপর নির্ভর করে শিক্ষার গুণগত মান, আধুনিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার উপর জোর দিতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের সপ্তাহে একদিন সংস্কৃতি, বিতর্ক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের দিয়ে একদিন শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচলনার উদ্যোগ নেয়ার জন্য পরিচালনা কমিটি ও প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দেন। চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান সমূহের সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে বলে পরিচালনা পরিষদের নেতাদের আশ্বস্ত করেন।
চট্টগ্রাম সিটি করপোরেশন প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, সাবেক কাউন্সিলর জয়নাল আবেদীন, অধ্যক্ষ ইসমত আরা বেগম, প্রধান শিক্ষক মো. আবু তৈয়ব, দীপা চৌধুরী, মৌলনা মাহমুদুর রহমান, মো. কামরুজ্জামান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়