গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : জিয়া হায়দার স্মারক বক্তৃতা অনুষ্ঠিত

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের উদ্যোগে গতকাল রবিবার সকালে চবি কলা ও মানববিদ্যা অনুষদের ২ নম্বর গ্যালারিতে জিয়া হায়দার স্মারক বক্তৃতায় চবি উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার বলেছেন, প্রফেসর জিয়া হায়দার ছিলেন অত্যন্ত মেধাবী, সদালাপী, আদর্শ শিক্ষক-গবেষক, সর্বোপরি দেশবরেণ্য একজন নাট্যব্যক্তিত্ব। সবার কাছে গ্রহণযোগ্য এ নিভৃতচারী নাট্যব্যক্তিত্ব তার জীবন কাটিয়েছেন জ্ঞান-গবেষণায়। এ প্রথিতযশা নাট্যব্যক্তিত্বের অনুপ্রেরণায় নিজেদের গড়ে তোলার জন্য এ প্রজন্মের শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।
চবি নাট্যকলা বিভাগের সভাপতি শাকিলা তাসমিনের সভাপতিত্বে স্মারক বক্তৃতায় সম্মানিত অতিথি ছিলেন উপউপাচার্য (একডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে বক্তব্য উপস্থাপন করেন ভারতের নাট্যসমালোচক, নাট্যকার ও অনুবাদক অংশুমান ভৌমিক এবং চবি নাট্যকলা বিভাগের প্রভাষক সুবীর মহাজন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি নাট্যকলা বিভাগের প্রফেসর ড. কুন্তল বড়–য়া। আর অনুষ্ঠান সঞ্চালনা করেন ওই বিভাগের প্রভাষক ইরা আহমেদ। স্মারক বক্তৃতায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এবং চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।
উপাচার্য তার বক্তব্যের শুরুতে প্রয়াত প্রফেসর জিয়া হায়দারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। একই সঙ্গে এ গুণী নাট্যকারের স্মরণে স্মারক বক্তৃতার আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান। স্মারক বক্তৃতায় চবি নাট্যকলা বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়