গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী : অতি দ্রুত পূর্বাচলের প্লট বুঝিয়ে দেয়া হবে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মামলার কারণে পূর্বাচলের যেসব প্লটের বরাদ্দ বুঝিয়ে দেয়া যাচ্ছে না, অতি দ্রুত তাদের প্লট বরাদ্দ দেয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।
গতকাল রবিবার জাতীয় সংসদে প্রশ্ন উত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য শামীম ওসমানের এক প্রশ্নের উত্তরে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এ কথা জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। শামীম ওসমান তার প্রশ্নে শরীফ আহমেদের কাছে জানতে চান যে, পূর্বাচলে টাকা দিয়ে অনেকে প্লট বরাদ্দ পাচ্ছে না, তাদের ব্যাপারে কী করা হবে?
এ প্রশ্নের উত্তরে শরীফ আহমেদ বলেন, আমরা পূর্বাচলে ১২০টি প্রাতিষ্ঠানিক প্লট অনুমোদন করে দিয়েছি। মামলার সমস্যা নাই আমরা এমন প্লট অনুমোদন দিতে পেরেছি। তবে বিশেষ একটি এনজিও ও পরিবেশবাদী সংগঠন প্রাতিষ্ঠানিক প্লটের বিরুদ্ধে মামলা করেছে। এটা নিয়ে আমি ও সচিব অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলেছি। তাদের সঙ্গে কথা বলে যারা প্লটের টাকা দিয়েছেন, অতি দ্রুত তাদের বরাদ্দ পাওয়ার ব্যবস্থা করা হবে।
গ্রামের মানুষের জন্য উপজেলা পর্যায়ে স্বল্প মূল্যে আবাসিক ফ্লাটের ব্যবস্থা করা যায় কি? আওয়ামী লীগের সদস্য শহীদুজ্জামান সরকারের এমন এক সম্পূরক প্রশ্নের উত্তরে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, বিভিন্ন জেলা উপজেলা থেকে বা শহর থেকে সাধারণ মানুষের চাপ কমানোর লক্ষ্যে বিভিন্ন জেলা উপজেলা পর্যায়ে স্বল্প সুদে আবাসিক ফ্লাট নির্মাণের কাজ আমরা শুরু করেছি। এই কাজ আগামীতেও চলমান থাকবে।
আওয়ামী লীগের সদস্য অসিম কুমার উকিলের এক সম্পূরক প্রশ্নের উত্তরে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী বলেন, আমরা সরকারি সব প্রকল্পের টেন্ডারের রেট সিডিউল অনুমোদন করে দিয়েছি।
পরবর্তীতে যে টেন্ডার হবে, যে সব সামগ্রী দিয়ে নির্মাণকাজ করা হয়, তা বর্তমান রেটে হবে। সিডিউলে নতুন রেটে টেন্ডার হচ্ছে। আর যে সব কাজ চলমান আছে বা আংশিক হয়েছে সে সব কাজের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে আমরা সমাধান করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়