গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

ইমরানের ওপর হামলা : জড়িত প্রমাণ হলে রাজনীতি ছাড়ার ঘোষণা শাহবাজের

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইমরান খানের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার সামান্য প্রমাণ থাকলেও রাজনীতি ছেড়ে দেবেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। গত বৃহস্পতিবার আগাম নির্বাচনের দাবিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লংমার্চ চলাকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে ওই হামলা হয়। এতে দলীয় একজন কর্মী নিহত হন এবং আহত হন ইমরান খান ও পিটিআইয়ের কয়েকজন নেতাসহ ১৪ জন। ইমরান খান তার ওপর এই হামলার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা আইএসআই-এর শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল ফয়সালকে দায়ী করেন। স্বরাষ্ট্রমন্ত্রী এবং সেনাবাহিনী এই অভিযোগ আগেই প্রত্যাখ্যান করেছে। গত শনিবার প্রধানমন্ত্রী শরিফ সর্বশেষ এ অভিযোগ বেশ জোরালভাবেই প্রত্যাখ্যান করলেন বলে জানিয়েছে পাকিস্তানের ‘দ্য ডন’ পত্রিকা। তিনি বলেন, পাকিস্তান তেহরিক ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যে দোষারোপ করছেন, তাতে তিনি বা অন্য দু’জনের কেউই জড়িত নন।
শরিফ আরো বলেন, ‘আমি অথবা অন্যরা যদি এই ষড়যন্ত্রে জড়িত থাকি, তাহলে আমার এক সেকেন্ডও ক্ষমতায় থাকার অধিকার নেই। আমার বিরুদ্ধে যদি সামান্য প্রমাণও থাকে, তাহলে চিরদিনের জন্য রাজনীতি ছেড়ে দেব।’

এদিন শরিফ তার বিরুদ্ধে তোলা ইমরান খানের অভিযোগ তদন্তে পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের জন্য প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে আহ্বান জানান। তিনি বলেন, ‘আমি মনে করি এই সময়ে ন্যায়বিচারের ভিত্তিতে অবিলম্বে এই সিদ্ধান্ত নেয়া দরকার। দেশের বৃহত্তর স্বার্থে আমি এই বিরোধ এবং বিশৃঙ্খলার অবসান ঘটাতে প্রধান বিচারপতিকে শ্রদ্ধেয় বিচারকদের নিয়ে পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের অনুরোধ জানাচ্ছি।
তিনি বলেন, আমি একটি চিঠি লিখে এই অনুরোধ জানাচ্ছি এবং আশা করি জনগণের পক্ষে আমার অনুরোধ রাখা হবে। আর এই অনুরোধ রাখা না হলে এইসব প্রশ্ন চিরতরে রয়ে যাবে। কেবল সত্য সামনে এলেই সব ষড়যন্ত্রের কবর রচিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়