গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

‘আদিম’র কুইন্স জয়

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : স্বাধীন নির্মাতা যুবরাজ শামীম নির্মিত সিনেমা ‘আদিম’ মস্কোর পর এবার যুক্তরাষ্ট্রের একটি সম্মানজনক উৎসবে পুরস্কার জিতে নিল। ১২তম কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালের সেরা সিনেমার পুরস্কার পেয়েছে ‘আদিম’। গত শনিবার একটি ইউটিউব লাইভের মাধ্যমে উৎসব কর্তৃপক্ষ পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করে। এতে সবচেয়ে বড় চমক হিসেবে সবার শেষে ঘোষণা করা হয় ‘বেস্ট অব দ্য ফেস্ট’ বিভাগের বিজয়ী ‘আদিম’র নাম। শুধু পুরস্কারই নয়, উৎসবের আর্টিস্টিক ডিরেক্টর প্রেস্টন ক্যাটোর মুখে যুবরাজ শামীমের ছবির ভূয়সী প্রশংসাও পাওয়া গেল। তিনি বলেছেন, ‘আমি আমার জীবনে এরকম কিছু আর দেখিনি। এটা এত বেশি জীবন্ত আর এর মানুষগুলো একদম বাস্তবিক। সিনেমাটি দেখার সময় আমার মনে হয়েছে, আমি বাস্তবতা দেখছি।’ পুরস্কার প্রাপ্তির খবর শুনে উচ্ছ¡সিত নির্মাতা যুবরাজ শামীম। যুক্তরাষ্ট্রে যেতে চেয়েছিলেন কিন্তু ভিসা না পাওয়ার কারণে উৎসবে অংশ নিতে পারেননি যুবরাজ। এখন ‘আদিম’র মুক্তির পরিকল্পনায় আছেন যুবরাজ। আগামী বছরের ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি দিতে চান তিনি। কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালের অংশ হিসেবে বাংলাদেশ সময় গতকাল ভোরে ‘আদিম’ প্রদর্শিত হয়েছে। আজ ভোরে আনুষ্ঠানিকভাবে পুরস্কার ঘোষণা করা হবে। ‘আদিম’র পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করবেন শিক্ষক ও সাংবাদিক দিঠি হাসনাত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়