৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

সিলেটে কমিটি প্রত্যাখ্যান করে আওয়ামী লীগের মানববন্ধন

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : দলীয় গঠনতন্ত্র না মেনে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই কমিটি প্রত্যাখ্যান করে মানববন্ধন করেছে ওই উপজেলা আওয়ামী লীগের একাংশ।
গতকাল শনিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নেতারা বলেন, বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ব্যক্তিকে নিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। এ কারণে সদর উপজেলা আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা এই কমিটি প্রত্যাখ্যান করেছে। ঘোষিত এই কমিটি আওয়ামী লীগের বদলে বিএনপি, জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে ভূমিকা রাখবে। অবিলম্বে এই কমিটি বাতিল করে, দলীয় গঠনতন্ত্র মেনে নতুন কমিটি ঘোষণার দাবি জানান তারা।
সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মো. শাহাবুদ্দিনের সভাপতিত্বে ও সদর উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুস সালামের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহানুর।
মানববন্ধনে আরো বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বিমানবন্দর থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মুজিব রানা, ইফতেখার হোসেন বাবুল, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান, মইনুল ইসলাম মেম্বার, জুয়েল আহমদ, আব্দুল জলিল, নুর উদ্দিন, নজমুল ইসলাম, মকবুল হোসেন, রঞ্জিত ঘোষ। এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, উপজেলার কান্দিগাঁও ইউপির চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি ও মোগলগাঁও ইউপি চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক করে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করে সিলেট জেলা আওয়ামী লীগ। কিন্তু নেতাকর্মীদের দাবি সাধারণ সম্পাদক হিরণ মিয়া যুক্তরাজ্যে অবস্থানকালে ২০১৫-১৬ সালে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। যুক্তরাজ্যে তিনি পদধারী নেতাও ছিলেন। দীর্ঘদিন ধরেই এ নিয়ে অভিযোগ করে আসছে নেতাকর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়