৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : শিক্ষা ব্যবস্থা রূপান্তরে মূল হাতিয়ার শিক্ষকরাই

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চলমান শিক্ষা ব্যবস্থায় আমরা পরিবর্তন বা সংস্কারের কথা নয় বরং রূপান্তরের কথা বলছি। আর এই রূপান্তরের মূল হাতিয়ার হচ্ছেন আমাদের শ্রদ্ধেয় শিক্ষকরা। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় মার্কেটিং অ্যালামনাই এসোসিয়েশনের (ডিইউএমএএ) উদ্যোগে বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাবর্ষের ৫২ জন শিক্ষার্থীকে ‘এমজিআই-মার্কেটিং অ্যালামনাই এসোসিয়েশন স্কলারশিপ’ প্রদান করা হয়।
ডিইউএমএএর সহসভাপতি সালাউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। অনুষ্ঠানে শিক্ষকতার ৪০ বছরপূর্তি উপলক্ষে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমানকে সম্মাননা প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি বলেন, আমাদের শিক্ষকদের এমন হতে হবে যার থেকে শিক্ষার্থীরা অনুপ্রেরণা পান, যিনি শিক্ষার্থীদের মন বোঝেন, যার থেকে শিক্ষার্থীরা আলোকিত পথের দিশা খুঁজে নেন। তিনি আরো বলেন, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী হওয়াও একটা গর্বের বিষয়। এখন সবকিছুতেই মার্কেটিংয়ের প্রয়োজন হয়। এটি এমন একটি বিষয় যা গোটা বিশ্বকে চালাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী যখন সবাইকে উদ্যোক্তা হওয়ার কথা বলছেন, সেখানে অধ্যাপক মীজানুর রহমানের মতো শিক্ষকরা ছাত্রদের হাতে কলমে উদ্যোক্তা হওয়ার মন্ত্র নিয়মিত শিখিয়ে যাচ্ছেন। অনুষ্ঠানে অধ্যাপক মীজানুর রহমান নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি শিক্ষক। নিজের পছন্দেই আমি শিক্ষকতা করি। আমার শিক্ষকতার জীবনে আমি ছাত্রছাত্রীদের সবকিছুর প্রেক্ষাপট ধরে ধরে শিখাতাম যাতে খণ্ডিত জ্ঞান শিক্ষার্থীরা অর্জন না করেন। এতে তারা একটা বিষয় সম্পর্কে পূর্ণ ধারণা পেত।
অতিথিদের বক্তব্যের পর কেক কেটে অধ্যাপক ড. মীজানুর রহমানের শিক্ষকতা জীবনের ৪০ বছরপূর্তি উদযাপন করা হয়। পরে তাকে নিয়ে লেখা ‘শিক্ষকতার ৪০ বছর’ বইয়ের মোড়কও উন্মোচন করা হয়। এরপর বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়