৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

ভেঙে গেছে ঢালাই : আগৈলঝাড়ায় সেতু নয়, যেন মরণ ফাঁদ

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের ভদ্রপাড়া (তালতা) গ্রামে একটি খালের উপরে নির্মিত সেতু পাঁচ বছর ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। এতে ভোগান্তিতে পড়েছে স্কুলশিক্ষার্থীসহ আশপাশের এলাকার বাসিন্দারা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুর দুপাশের ঢালাই ভেঙে গেছে। এতে মোটরসাইকেল, ইজিবাইক, ভ্যান চলাচল অনেকটাই বন্ধ। এলাকাবাসী ঝুঁকি নিয়ে ব্রিজ পারাপার হচ্ছেন। এলাকাবাসী জানান, প্রতিদিনই ব্রিজ দিয়ে পার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন স্কুল ছাত্রছাত্রীসহ পথচারীরা। স্থানীয় জনপ্রতিনিধিদের তেমন কোনো তৎপরতা না থাকায় এলাকাবাসী চাঁদা তুলে কাঠ ও বাঁশ দিয়ে সাময়িকভাবে মেরামত করে চলাচল করেন। কিন্তু যোগাযোগের তাগিদে প্রতিনিয়ত মোটরসাইকেল, ভ্যান, এলাকার মানুষ ও শিক্ষার্থীদের চলাচলের কারণে এখন কাঠও ভেঙে গেছে। তারপরেও শিশুরা ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। এদিকে আশেপাশের বিভিন্ন বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীকে ঝুুুুুুুুুুুুুুুুুঁকিপূর্ণ ব্রিজের উপর দিয়ে পার হতে হয় বলে বিপাকে পড়েছেন অভিভাবকরা। স্থানীয় ব্যবসায়ী সিরাজ সরদার জানান, এই সেতুটির ওপর দিয়ে তাদের উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়। সেতুটির কয়েকটি স্থানে এমনভাবে ঢালাই ভেঙে যাওয়ায় সেখানে কাঠের তক্তা ও বাঁশ বিছিয়ে ঝুঁকি নিয়ে প্রতিদিন লোকজন পারাপার হচ্ছে। স্থানীয় বাসিন্দা লালমিয়া সরদার বলেন, ২০০০ সালে এই সেতুটি নির্মিত হয়, নির্মাণের ৭-৮ বছর পর থেকে ব্রিজটির ঢালাই ভাঙতে শুরু করে। এ বিষয়ে গৈলা মডেল ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম টিটু তালুকদার বলেন, পরিষদে বরাদ্দ না থাকায় ব্রিজের সংস্কার কাজ করা যাচ্ছে না। উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, সেতুটি নির্মাণে বরাদ্দ পেলেই দ্রুত নির্মাণকাজ শুরু করা হবে বলে আশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়