৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

বিএনপিকে কাদেরের হুঁশিয়ারি : এখন ছাড় দিচ্ছি, তবে ডিসেম্বরে আর দেব না

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপিকে এখন ছাড় দেয়া হচ্ছে, ডিসেম্বরে আর ছাড় দেয়া হবে না- এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামান। আদালত এই তত্ত্বাবধায়ক সরকার জাদুঘরে পাঠিয়েছে, আর ফিরে আসবে না। এখন ছাড় দিচ্ছি, শেখ হাসিনা এখন ছাড় দিচ্ছেন। ডিসেম্বরে রাজপথ থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির দখলে। রাজপথ হবে আমাদের, আওয়ামী লীগের।
গতকাল শনিবার বিকালে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও প্রতিবাদ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য সহিংসতা ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে রাজধানীর মধ্য বাড্ডা ইউলুপের কাছে প্রধান সড়কে এ কর্মসূচি পালিত হয়।
ওবায়দুল কাদের বলেন, এখন বিশাল সমাবেশ, জনসমুদ্রে পরিণত হয়েছে। মির্জা ফখরুল সাহেব ৩ দিন ধরে বরিশালে টাকা-পয়সা দিয়ে কত লোক এনেছেন। এখানে আওয়ামী লীগের সমাবেশে মাত্র ৬টি থানার লোক এসেছে। বরিশালে বিএনপির সমাবেশে ৬টি জেলার লোক। সাংবাদিক ভাইদের বলছি, অতিরিক্ত নিউজ চাই না। যেটা ‘ডিউ’ সেইটুকুই চাই। আমার সামনে সমাবেশের মাথা দেখা যাচ্ছে না। পেছনে যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসি পর্যন্ত সমাবেশ চলে গেছে। বিএনপি বিদেশিদের কাছে নালিশ করে, এখন বিদেশিরা দেখুক কার বেশি লোক।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, আমাদের হটিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে খোমিনি (ইরানের আয়াতুল্লাহ খোমিনি) স্টাইলে বিপ্লব করবেন। সেই স্বপ্ন কর্পুরের মতো উড়ে যাবে। খেলা হবে আগামী ডিসেম্বরে, ফাইনাল খেলা।
নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, খেলা হবে প্রস্তুত হয়ে যান। খেলা হবে, দুনীতির বিরুদ্ধে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ডদের বিরুদ্ধে, আন্দোলনে, নির্বাচনে। কাদেরের সঙ্গে তালি মিলিয়ে উপস্থিত নেতাকর্মীরাও স্লোগান তোলেন ‘খেলা হবে’।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর

সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ প্রমুখ। সমাবেশ শেষে প্রতিবাদ মিছিল বের হয়ে গুলশান নতুন বাজার গিয়ে শেষ হয়। এর আগে দুপুর থেকেই ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসেন। সমাবেশস্থলটি জনসমুদ্রে পরিণত হয়।
কুমিল্লা মহানগরে ফের সভাপতি বাহার, সম্পাদক রিফাত : এর আগে দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ। সম্মেলনে পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন বাহাউদ্দিন বাহার ও আরফানুল হক রিফাত।
এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেবের খবর কী? শুয়ে আছেন টাকার বস্তার ওপর। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে কত লোক হয়েছে, আসেন এবং দেখে যান। এটা বিভাগীয় কোনো সমাবেশ না, শুধু মহানগর ইউনিট। আপনাদের মতো ভাড়া করা লোক নেই এখানে।
ক্ষমতায় এলে বিএনপি গণতন্ত্র হরণ করবে দাবি করে কাদের বলেন, বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারো ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে। বিএনপির সঙ্গে জনগণ নেই। যতই নাচানাচি করেন, লাফালাফি করেন। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে, তারা যত চেঁচামেচিই করুক, যত সমাবেশ করুক, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়