৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

দ্য আর্টফুল টাচ শীর্ষক কর্মশালা : চিত্রশিল্পী হাশেমের সান্নিধ্যে শিশুদের আঁকিবুকি

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিল্লি পাবলিক স্কুল ঢাকা (ডিপিএস এসটিএস) স¤প্রতি প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য একটি শিল্পবিষয়ক কর্মশালার আয়োজন করে। কর্মশালাটি রাজধানীর উত্তরায় স্কুলের জুনিয়র ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এ আয়োজনের মাধ্যমে প্রধান অতিথি কিংবদন্তি চিত্রশিল্পী হাশেম খানের কাছ থেকে শিল্পবিষয়ক বিভিন্ন বিষয় শেখার সুযোগ পায় ভবিষ্যতের চিত্রশিল্পীরা। কর্মশালায় স্কুলটির গ্রেড ৩ এবং ৪ এর শিক্ষার্থীরা অংশ নিয়ে একুশে পদকজয়ী কিংবদন্তি শিল্পী হাশেম খানের কাছ থেকে বিভিন্ন পরামর্শ গ্রহণ করে, যা তাদের শিল্প ও কারুশিল্পের প্রতি তীব্র অনুরাগের বিষয়ে অনুপ্রেরণা যুগিয়েছে। ‘আর্ট ওয়ার্কশপ- দ্য আর্টফুল টাচ’ শীর্ষক এ কর্মশালায় শিল্পী হাশেম খান একটি বিশেষ সেশন পরিচালনা করেন। কিংবদন্তি এ শিল্পীর সহচার্যে রঙ নিয়ে খেলার সুযোগ পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ¡াস প্রকাশ করে। শিশুদের অভিভাবকরাও এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। এ নিয়ে শিল্পী হাশেম খান বলেন, ‘আমি সব সময় বিশ্বাস করি শিশুদের শিল্পের মাধ্যমে নিজেকে প্রকাশ করার সর্বোচ্চ ক্ষমতা রয়েছে; কারণ তাদের কল্পনা শক্তি অসীম এবং তাদের কল্পনা কখনো স্থির থাকে না। আমি ডিপিএস এসটিএস আয়োজিত এ সেশনটি উপভোগ করেছি। বিজ্ঞপ্তি।
এ রকম চমৎকার একটি আয়োজনের জন্য আমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।’
কলম এবং কাগজ দিয়ে ডুডলিং ছাড়াও, অংশগ্রহণকারী শিশুদের স্কুলের পক্ষ থেকে একটি টি-শার্ট, স্ন্যাকস এবং অংশগ্রহণের প্রশংসাপত্র দেয়া করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়