৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

ডিএনসিসি : নির্মাণাধীন ভবনে লার্ভা, কাজ বন্ধ করলেন মেয়র

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সতর্ক করে দেয়ার পরও দ্বিতীয়বার লার্ভা পাওয়ায় দুটি নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল শনিবার রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টরের ৫১ নম্বর ওয়ার্ড এলাকায় নির্মাণাধীন ভবন দুটির কাজ বন্ধ করে দেয়া হয়।
স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় শেষে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম কয়েকটি নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। এ সময় দুটি নির্মাণাধীন ভবনে অসংখ্য লার্ভা পাওয়া যায়। মেয়রের উপস্থিতিতে অঞ্চল-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি ভবনকে মোট ছয় লাখ টাকা জরিমানা করেন এবং নির্মাণ কাজ বন্ধ করে দেন।
ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও রিহ্যাব থেকে ভবিষ্যতে এই ভবনে লার্ভা জন্মাতে দেয়া হবে না বিষয়ে অঙ্গীকারনামা জমা না দেয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ থাকবে। এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম নিজে ট্রাকে উঠে মাইকিং করে ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে সচেতন করেন। উত্তরা এলাকার কয়েকটি রাস্তা ঘুরে জনগণের সঙ্গে কথা বলেন এবং ডেঙ্গু সচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করেন। এ সময় মেয়রের সঙ্গে ছিলেন ডিএনসিসির প্রদান নির্বাহী সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকতা ব্রি. জে. জোবায়দুর রহমানসহ স্থানীয় কাউন্সিলরা। ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে ডেঙ্গু নিয়ন্ত্রণে বিশেষ কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। পুরো নভেম্বর মাসজুড়ে এই কর্মসূচি চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়