৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

জো বাইডেন : টুইটার বিশ্বজুড়ে মিথ্যা ছড়াচ্ছে

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মন্তব্য করেছেন, ইলন মাস্ক এমন সামজিক যোগাযোগ প্ল্যাটফর্ম কিনেছেন- যা পুরো দুনিয়ায় মিথ্যা ছড়াচ্ছে। যুক্তরাষ্ট্রের শিকাগোতে ডেমোক্র্যাটের তহবিল সংগ্রহের অনুষ্ঠানে এ কথা বলেন প্রেসিডেন্ট। গত সপ্তাহে চুয়াল্লিশ বিলিয়ন ডলারের চুক্তিতে কোম্পানিটি কিনে নেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। ইতোমধ্যে তার টুইটারের প্রধান নির্বাহী হওয়া নিশ্চিত হয়েছে। এছাড়া টুইটার বোর্ডের ৯ সদস্য প্রতিষ্ঠানটি ছেড়ে গেছেন।
জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কর্মী ছাঁটাইয়ের বিষয়ে গত শুক্রবার সংস্থাটিতে কর্মরতদের অবহিত করার কথা ছিল। তবে শুক্রবারই অনেক কর্মী অভিযোগ করেছেন, তারা নিজের অফিসিয়াল ই-মেইলে প্রবেশ করতে পারছেন না।
আর ছাঁটাইকে কেন্দ্র করে সবগুলো কার্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে টুইটার।
ইলন মাস্ক টুইটারকে ‘মতপ্রকাশের স্বাধীনতার স্বর্গ’ গড়ে তোলার যে ঘোষণা দিয়েছেন, তা ইঙ্গিত করে বাইডেন বলেন, ‘আমাদের বাচ্চারা ঝুঁকিতে রয়েছে। তারা যে (টুইটারের মত প্রকাশের স্বাধীনতার) ব্যাপারটি বুঝবে তা আমরা কীভাবে আশা করব? আমরা সবাই এতে শঙ্কিত; কারণ আমেরিকায় এখন আর কোনো সম্পাদক নেই, কোনো সম্পাদক নেই।’
এরপর হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে শুক্রবার সাংবাদিকদের বলেন, বাইডেন ‘ঘৃণাত্মক বক্তব্য এবং ভুল তথ্য কমাতে পদক্ষেপ নেয়ার জন্য সামাজিক প্ল্যাটফর্মগুলোর গুরুত্বের বিষয়ে স্পষ্টবাদী’।
ইলন মাস্ক টুইটার কিনে নেয়ার পরই বড় ধরনের পরিবর্তন আনার ইঙ্গিত দেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়