৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ‘তরী’ স্কুলের নেতৃত্বে সাজ্জাদ ও সাগর

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’র ২০২২-২৩ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন রিফাতকে সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাগর কুমার বর্ম্মনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
গতকাল শনিবার প্রধান উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ ও সভাপতি আস সাদিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে সহসভাপতি এবং যুগ্ম সাধারণ পদে চারজন করে ৩২ সদস্য বিশিষ্ট কমিটিকে আগামী এক বছরের জন্য দায়িত্ব দেয়া হয়।
উল্লেখ্য, ‘আলোর পথে আমরা’ এই সেøাগানকে ধারণ করে ২০০৮ সালের ২৮ এপ্রিল সাত-আট জন পথশিশুকে নিয়ে ‘তরী’ স্কুলের যাত্রা শুরু হয়। বর্তমানে সংগঠনটিতে সুবিধাবঞ্চিত শিশুর সংখ্যা প্রায় একশ জন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবী হিসেবে এ বিদ্যালয়ের শিশুদের পাঠদানের পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর, শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণ করে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়