৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

চার বছরে ৪০০ বাইসাইকেল চুরি, গ্রেপ্তার ৩

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর হাতিরঝিল ও রামপুরা থেকে বাইসাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ। এই চক্রটি গত চার বছরে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে চার শতাধিক বাইসাইকেল চুরি করেছে। তবে চক্রের তিনজনকে গ্রেপ্তারের সময় মাত্র ২৭টি সাইকেল জব্দ করতে সক্ষম হয়েছে পুলিশ।
পুলিশ বলছে, চক্রের সদস্যরা রেস্টুরেন্ট, মার্কেট, কাঁচাবাজার কিংবা মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিদের বাইসাইকেল টার্গেট করত। টার্গেটকৃত বাইসাইকেলে তালা না থাকলে তারা নিমিষেই চুরি করে নিয়ে যেত। তালা থাকলেও বিশেষ কায়দায় চোখের পলকেই ভেঙে ফেলত। ১২-১৩ জনের চক্রটি মগবাজার, রামপুরা, মতিঝিল, বাড্ডা, মুগদা এলাকায় বাইসাইকেল চুরির নেটওয়ার্ক গড়ে তোলে। পলাতক সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তার তিনজন হলো- আসিফ, আপন ও হোসেন ফকির শাকিল।
হাতিরঝিল থানা পুলিশ জানায়, হাতিরঝিলের মধুবাগ এলাকায় চোরাই বাইসাইকেল কেনাবেচা হচ্ছে, এমন তথ্যেরভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে অভিযান চালানো হয়। অভিযানকালে প্রথমে আসিফ ও আপনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজন বাইসাইকেল চুরি ও চোরাই বাইসাইকেল বিক্রির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তাদের দেয়া তথ্যের সূত্র ধরে মধুবাগ থেকে হোসেন ফকির শাকিলকে গ্রেপ্তার এবং তার দোকান থেকে একটি চোরাই বাইসাইকেল উদ্ধার করা হয়। পরে শাকিলের কাছ থেকে প্রাপ্ত তথ্যেরভিত্তিতে রামপুরার একটি গোডাউন থেকে আরো ২৬টি চোরাই বাইসাইকেল উদ্ধার করা হয়।
পুলিশ আরো জানায়, মধুবাগে গ্রেপ্তার শাকিলের বাইসাইকেল মেরামতের দোকান আছে। সে এই চক্রের সদস্যদের কাছ থেকে অল্প দামে চোরাই বাইসাইকেল কিনে তার গোডাউনে রেখে প্রয়োজনে মেরামত করে কিংবা যন্ত্রাংশ পরিবর্তন করে নিজের দোকানে রেখে বিক্রি করত। চোরাই বাইসাইকেলের সংখ্যা বেশি হলে বংশালে একটি দোকানে পাঠিয়ে দিত। সেই দোকানের মালিককেও গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। বাইসাইকেল চুরি সংক্রান্ত জিডির সূত্র ধরে এবং গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে উদ্ধার সাইকেলগুলোর প্রকৃত মালিককে খুঁজে ফিরিয়ে দেয়ার চেষ্টা করছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়