৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

চট্টগ্রাম বিমানবন্দর : বৈদেশিক মুদ্রা পাচারকালে আটক ১

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মধ্যপ্রাচ্যের শারজাহ্তে বিপুল বৈদেশিক মুদ্রা পাচারকালে মোহাম্মদ আলী নামে এক বাংলাদেশি যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা টীম। অবশ্য তাদেরকে এ কাজে সহায়তা করেছে বিমানবন্দরে কর্তব্যরত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা ( এসএসআই) এর টিম। তার কাছ থেকে ২ লাখ ৫১ হাজার ৭৯০ দিরহাম মুদ্রা আটক করা হয়েছে।
কাস্টমস ও বিমানবন্দর সূত্রে জানা গেছে, মোহাম্মদ আলী এয়ার এরাবিয়ার জি নাইন-৫২৭ ফ্লাইটের যাত্রী ছিলেন। তার ব্যাগের ভেতর বিশেষ কায়দায় সেলাই করে তিনি মুদ্রাগুলো পাচার করার চেষ্টা করছিলেন। শনিবার সকাল সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম বিমানবন্দরে যৌথ অভিযান পরিচালনার মাধ্যমে এসব বিদেশি মুদ্রা জব্দ হয়। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ সংবাদমাধ্যমকে জানান, আটক মোহাম্মদ আলীর গ্রামের বাড়ি সাতকানিয়ার আফজাল নগরের ছদাহা এলাকায়। অভিযানে তার কাছ থেকে ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়। তিনি চলতি বছর মোট ছয় বার সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন স্থানে যান বলে জানা গেছে। প্রতিবারই তিনি মুদ্রা পাচারে জড়িত ছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।
বিমানবন্দরে কর্মরত গোয়েন্দা সংস্থার সদস্যরা জানান, মোহাম্মদ আলী নিশ্চয় কোনো আন্তর্জাতিক মুদ্রা পাচারকারি দলের সঙ্গে যুক্ত। তাকে ভালোভাবে জিজ্ঞাসাবাদ করা গেলে হয়তো অনেক তথ্যই বের হয়ে আসবে। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান বশির আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়