৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

আক্রান্ত ৪১৭৫ : ৪ দিনে ডেঙ্গুতে মৃত্যু ২৬ জনের

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি নভেম্বরের প্রথম ৪ দিনেই (৫ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ হাজার ১৭৫ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গতকাল শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৭৮৮ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। মৃত্যু হয়েছে আরো ৫ জনের।
আগের দিন শুক্রবার রোগীর সংখ্যা ছিল ৪৯৮ জন, মৃত্যু হয়েছে একজনের। এ বছর একদিনে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে গত বৃহস্পতিবার। আর বুধবার সর্বোচ্চ ১ হাজার ৯৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।
সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৭৮৮ জনের মধ্যে ৩৭৪ জন ঢাকার এবং ৪১৪ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ২ হাজার ২৫৪ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৪৮৩ জন।
চলতি বছর ১ জানুয়ারি থেকে ৫ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ৪২ হাজার ১৯৯ জন, মারা গেছে ১৬৭ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ২৯৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়