৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

অশোভন আচরণ : ঢাবি ছাত্র সাময়িক বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীর সঙ্গে অশোভন আচরণ করা হয়েছে। ঢাবি শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের আইন ও শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বহিষ্কৃত মো. নাজমুল আলম ঢাবির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষ ও মাস্টার দ্য সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ অক্টোবর মধ্যরাতের পর রাজু ভাস্কর্যের সামনে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর সঙ্গে অশোভন আচরণ করেন নাজমুল আলম। এ ঘটনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুণ্ন করায় নাজমুল আলমকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।
এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম-নীতির বিরুদ্ধে যারা কাজ করেছে, অতীতেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছিল। তারই ধারাবাহিকতায় নাজমুল আলমকে সাময়িক বহিষ্কার করা হয়। ভবিষ্যতে কেউ এ রকম কাজ করলে তাদের বিরুদ্ধেও বিশ্ববিদ্যালয় কঠোর ব্যবস্থা নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়