নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

‘মানুষ যেন বুঝে কমেডি সিনেমা মানেই আমি’

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেবাশীষ বিশ্বাস। একাধারে জনপ্রিয় উপস্থাপক, নির্মাতা। সম্প্রতি ‘হারমোনিকা’ নামে একটি গানের দল গঠন করেছেন। গান, সিনেমা ও অন্যান্য বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন আর এস সৈকত

শুটিংয়ের ব্যস্ততা
একটা মজার শুটিং করছি। আমরা অনেক কিছুই বিশ্বাস করি, যেমন জ্যোতিষশাস্ত্র। ২০২৩ কেমন যাবে, সার্বিকভাবে আমাদের দেশ, বিশ্ব, চলচ্চিত্র; এটি নিয়েই একটা মজার অনুষ্ঠান। আমি উপস্থাপক আর লিটন দেওয়ান চিশতি অতিথি। বাংলাদেশ ও কিছু ভারতীয় চ্যানেলে এটি প্রচারিত হবে।

ব্যান্ডের কাজ
আমি এটাকে গানের দল বলি। ছোটবেলা থেকেই গান করতাম। বাবা খুব বিখ্যাত গায়ক ছিলেন, বাংলাদেশের প্যারোডি গানের জনকই তিনি। মাও গান করতেন। মায়ের রাগ ছিল গলা ভালো থাকা সত্ত্বেও কেন গানটা চালিয়ে যাইনি। বাবার মৃত্যুর পর আমি আর মা মিলে গান করতাম বিশেষ করে মায়ের ভালো লাগার জন্য। গাইতে গিয়ে যখন গলাটা আবার খুলে গেল তখন মা আবার গান নিয়ে ভাবতে বললেন। তখনো এত গুরুত্ব না দিলেও দেশে-বিদেশের বিভিন্ন জায়গায় স্টেজে গান করা হতো। করোনার অবসরে ফেসবুকে গান নিয়ে আসতাম। নায়ক আলমগীর, সামিনা চৌধুরী, কুমার বিশ্বজিৎ; আমেরিকায় গানের শোতে সাবিনা ইয়াসমিনও আমার গানের প্রশংসা করেছেন। তখন মনে হলো গানটা সিরিয়াসলি নেয়া উচিত। তাই দেরি না করে একটা গানের দল করে ফেললাম।

আলাদা গানের দল
আমি গায়ক হিসেবে আবির্ভূত হতে চাচ্ছি না এখনো। কোনো অ্যালবাম বা মৌলিক গান বের করব, এ রকম ইচ্ছাও নেই। তবে আমি কিশোর কুমারের গান করি, সেই কাভার নিয়ে অ্যালবাম বের হবে। একটি অ্যালবাম সফল হলে অ্যালবাম নিয়ে কাজ হবে, তবে কিশোর কুমারের গানই হবে শুধু, আর কারো না। গানের দল হিসেবেও আমরা সেই কাভার গানই করব বিভিন্ন স্টেজে। এটা আমার একটা শখ, ভালো লাগা; এর বাইরে সিরিয়াসলি কিছুই ভাবছি না। অনেক বড় নির্মাতা তাদের চলচ্চিত্রের জন্য গান করতে বলেছেন, আমি করিনি।

চলচ্চিত্র পরিচালনায় বাবার প্রভাব
পুরোটাই। আজকে আমি চলচ্চিত্র পরিচালক কথাটা গর্ব ও আনন্দ করে বলতে পারছি, এর সম্পূর্ণ অবদান আমার বাবার। বাবা নির্মাতা না হলে আর আমি তার সান্নিধ্য না পেলে কখনোই নির্মাতা হতে পারতাম না। বাবাকে দেখেই অনুপ্রেরণা পেয়েছিলাম। বাবা প্রথমে রাজি হননি কারণ নির্মাতা হওয়ার যে কষ্ট, বাবা তা আমাকে দিতে চাননি। পরে মাকে বলি, মা বাবাকে রাজি করান।
উপস্থাপনা, পরিচালনা, গান
গানটা আমার শখ, গান ভালোবাসি। তবে একা আনমনেই গাইতে পছন্দ করি। নতুন বা বড় কোনো ভাবনা নেই। পরিচালনা, পরিচালক শব্দটাকে আমি শ্রদ্ধা করি। আর উপস্থাপনাটাকে আমি সবচেয়ে বেশি উপভোগ করি, কারণ আমার প্রথম পরিচয় ওটাই। আমার জনপ্রিয়তা উপস্থাপনার মাধ্যমেই।  

নতুন সিনেমা
আগামী বছর একাধিক সিনেমা আসবে। সবগুলো গল্পই হবে কমেডি। বাংলাদেশে যে ধরনের কমেডি সিনেমা হয়, আমি তার রাজা হতে চাই। যেন মানুষ মনে করে কমেডি সিনেমা মানেই দেবাশীষ বিশ্বাস। সিনেমার প্রি প্রোডাকশনের কাজ চলছে, এ বছরই ঘোষণা আসবে, পরের বছর কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়