নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

ভারতে এ-দলের সিরিজ জয়

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতের তামিলনাড়ু একাদশের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ-এ দলের। যেখানে প্রথম ম্যাচে ইনিংস ব্যবধানে জেতে বাংলাদেশ-এ দল। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির জন্য ড্রতেই নিষ্পত্তি হয়। ফলে ২ ম্যাচ সিরিজে ১-০ তে জয়লাভ করে মমিনুল-মিথুনরা।
তামিলনাড়ুর বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৯১ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ-এ দল। দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন মুমিনুল হক। তাইজুল ইসলাম খেলেন ৪১ রানের ইনিংস। এরপর ২২ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে ২ উইকেটে ৬৬ রান সংগ্রহ করে তামিলনাড়ু। শুরুতে ব্যাট করতে নেমে ০ রানে ওপেনার মাহমুদুল হাসান। ২২ রান করে সাজঘরে ফেরেন সাদমান ইসলাম। সাইফ হাসান করেন ২০ রান। ৯ রানে মুমিনুল ও ৫ রানে অধিনায়ক মোহাম্মদ মিঠুন মাঠে থাকা অবস্থায় নামে বৃষ্টি। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা মাঠে গড়ায়নি। তৃতীয় দিনের খেলায় ২৬ বলে ১৪ রান করে আউট হন মিথুন। তৌহিদ হৃদয় ৯ রানে ও জাকের আলি অনিক ০ রানে আউট হন। ৯৬ রানেই ৬ উইকেট হারালে দলের হাল ধরেন মমিনুল ও তাইজুল। তৃতীয় দিন শেষ হয় ৬ উইকেটে ১১৪ রানে। চতুর্থ দিন বাংলাদেশ ব্যাট করার সুযোগ পায় ২১ ওভার।
মুমিনুল তুলে নেন ফিফটি। তাইজুলের সঙ্গে অবিচ্ছেদ্য জুটি গড়েন ৯৫ রানের। মুমিনুল ১৭৭ বলে ৩ চার ১ ছক্কায় ৬৯ ও তাইজুল ৯১ বলে ৩ চারে ৪১ রানে অপরাজিত ছিলেন।
মিঠুনদের ইনিংস ঘোষণার পর শেষদিন ব্যাটিংয়ে নামে তামিলনাড়ু। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার কৌশিক গান্ধী ০ রানে আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ রান করেন শ্রীধর রাজু ও মকিত হরিহরন। ২১ রানে মকিত আউট হলে এরপর আর ৬.১ ওভার মাঠে গড়ায় খেলা। ম্যাচটি ড্র হয়। এর আগে সিরিজের প্রথম ম্যাচে তামিলনাড়ুর দলটিকে এক ইনিংস ও ৪ রানে হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ ড্র হওয়ায় তাই সিরিজ জিতে নিল মিঠুনের দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়