নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

বশেমুরকৃবি : জাতীয় ৪ নেতা স্মরণে কর্মসূচি পালন

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

যথাযোগ্য মর্যাদায় জাতীয় চার নেতার স্মরণে ঐতিহাসিক জেলহত্যা দিবস পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)। এ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় বীর শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ তাজউদ্দিন আহমদ, শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং শহীদ এ. এইচ. এম. কামরুজ্জামানের স্মরণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
গত বৃহস্পতিবার সকালে একটি শোক র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ তাজউদ্দিন আহমদ হলে স্থাপিত শহীদ তাজউদ্দিন আহমদের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া শ্রদ্ধা নিবেদন করেন। পরে শহীদ তাজউদ্দিন আহমদ হলের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়। বিজ্ঞপ্তি।
শ্রদ্ধা নিবেদন শেষে পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সভায় উপাচার্য জাতীয় বীর শহীদ চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা আর ৩ নভেম্বর ঢাকার কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার নির্মম হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। জাতিকে নেতৃত্বশূন্য করার দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তের নীলনকশায় অত্যন্ত পরিকল্পিত জঘন্যতম এ হত্যাকাণ্ড ঘটানো হয়। একটি স্বাধীন কমিশন গঠন করে জেল হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উন্মোচন করে এর নেপথ্য ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে জাতির সামনে প্রকাশ করা একান্ত প্রয়োজন। জাতীয় চার নেতার স্মরণে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক তোফায়েল আহমেদ।
বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়