নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

পঞ্চাশের দোরগোড়ায় ঐশ্বর্য সুন্দরী

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সালটা ১৯৯৪। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ভারতের নাম উজ্জ্বল করেন ঐশ্বরিয়া রাই। মাথায় সেরার মুকুট ওঠার আগেই আমির খানের সঙ্গে একটি সফট ড্রিংকসের বিজ্ঞাপনের মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি। এক সাক্ষাৎকারে সুস্মিতা সেন জানান, ঐশ্বর্যের কারণেই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ভয় পাচ্ছিলেন তিনি। তবে বিশ্ব সুন্দরীর মঞ্চ থেকে শুরু হয়েছিল তার জয়যাত্রা। দীর্ঘ ২৮ বছর ধরে সেই জয়রথ অব্যাহত। হাম দিল দে চুকে সনম, যোধা আকবর, গুরু থেকে শুরু করে ইরুভার, পোন্নিয়ন সেলভান ঐশ্বর্যের সুপারহিট ছবির সংখ্যা অগণিত। সম্প্রতি তার ছবি ‘পোন্নিয়ন সেলভান’ তুমুল ব্যবসা করেছে বক্স অফিসে। শুধু বলিউডে নয়, হলিউডে বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। ভারত সরকারের পক্ষ থেকে তাকে দেয়া হয়েছে ‘পদ্মশ্রী’। কান ফিল্ম ফেস্টিভালে জুরি হিসেবে দেখা গেছে এই বলি অভিনেত্রীকে। সিনেমার পাশাপাশি বেশ কয়েকটি ব্র্যান্ডেরও মুখ তিনি। এছাড়া বিদেশের নানা টিভি শোয়েও অতিথি হিসেবে দেখা যায় তাকে। গত মঙ্গলবার ৪৯-এ পা দিলেন ঐশ্বর্য রাই বচ্চন।
পঞ্চাশের দোরগোড়ায় রাই সুন্দরী। নব্বইয়ের দশকের একদম শেষের দিকে সঞ্জয় লীলা বনশালির ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে ধরা দিয়েছিলেন ঐশ্বর্য। অভিনেত্রীর ক্যারিয়ারের মোড় ঘুরিয়েছিল এই ছবি। সেই সময় অবশ্য সালমান-ঐশ্বর্যের অফস্ক্রিন রোম্যান্সের চর্চার সর্বত্র। এরপর বনশালির পরিচালনার ‘দেবদাস’, ‘গুজারিশ’-এর মতো ছবিতে কাজ করেছেন নীল নয়না সুন্দরী।
বনশালির সঙ্গে ঐশ্বর্যের বন্ডিং দুর্দান্ত। তবে জানেন কি বনশালির ‘গোরিও কি রাসলীলা রামলীলা’ ছবিতে আইটেম গানে নাচতে অস্বীকার করেছিলেন ঐশ্বর্য। তাও শুধু সালমান খানের জন্য! চমকে গেলেন তো? হ্যাঁ, ‘রামলীলা’ ছবিতে প্রিয়াঙ্কা চোপড়া নয়, ঐশ্বর্যকে নিজের আইটেম গার্ল হিসেবে বেছেছিলেন সঞ্জয় লীলা বনশালি। কিন্তু সমস্যা দেখা দিল গানের লিরিকস নিয়ে।
‘থাপ্পড় সে ডর নেহি লগতা পেয়ার সে লগতা হ্যায়’, আইটেম গানে এই লাইন ছিল, যা নিয়ে আপত্তি তুলেছিলেন ঐশ্বর্য। এ কথা কারুর অজানা নয়, সালমান খানের ‘দাবাং’ ছবির সুপারহিট সংলাপ এটি। অ্যাশ জানিয়েছিলেন, গানের কথা থেকে এই লাইন ছেঁটে ফেলতে হবে, কিন্তু বেঁকে বসেন বনশালি। সালমানের কাছ থেকে রীতিমতো এই লাইন ব্যবহার করার অনুমতি নিয়েছিলেন পরিচালক। তবে সালমান খানের সঙ্গে ঐশ্বর্যের তিক্ত অতীত জড়িয়ে রয়েছে, তাই কোনোমতেই নিজের আত্মসম্মানের সঙ্গে সমঝোতা করতে রাজি হননি ঐশ্বর্য। কাজটি ছেড়ে দেন তিনি। এরপর ঐশ্বর্যের জায়গা নেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু ভাগ্যের এমনই পরিহাস, ওই আইটেম গানের লিরিকস বদলে হয়ে যায়, ‘রাম চায়ে লিলা চায়ে লিলা চায়ে রাম’। গানটি তুমুল হিট হয়েছিল তা বলাই বাহুল্য। গানের দৃশ্যায়নে প্রিয়াঙ্কা চোপড়ার সেক্সি লুক নজর কেড়েছিল সবার।
জানতে চান, ঐশ্বরিয়ার ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ কত? কতই বা তার পারিশ্রমিক? বলিউড ও দক্ষিণী ছবির জগতের অন্যতম দামি অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। প্রতি ছবির জন্য তিনি পারিশ্রমিক নেন ১০ কোটি টাকা। পোন্নিয়ন সেলভানের জন্যও তার ফি ছিল ১০ কোটি। ১৯৯২ সাল থেকে একাধিক ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর তিনি। তার প্রথম ব্র্যান্ড প্রমোশন ছিল ক্রুপা ক্রিয়েশন, যার জন্য ঐশ্বর্যের ফি ছিল মাত্র ১৫০০ টাকা। বর্তমানে শ্যাম্পু, সফট ড্রিংকস, সাবান থেকে শুরু করে ঘড়ি, হিরের গয়নার প্রায় ১৫-র বেশি ব্র্যান্ডের মুখ তিনি। একদিনের বিজ্ঞাপনের শুটের জন্য ঐশ্বর্য এখন পারিশ্রমিক নেন ৬ কোটি টাকা। শুধু ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকেই তার বাৎসরিক আয় ৮০ থেকে ৯০ কোটি টাকা। অভিষেক বচ্চনকে বিয়ে করে ঐশ্বর্য থাকেন মুম্বাইয়ের জুহু এলাকার জলসা বাংলোতে। অমিতাভ ও জয়া বচ্চনের এই বাংলোর বর্তমান দাম ১০০ কোটি টাকা। ওই বাংলো ছাড়াও দুবাইয়ে ৫৫০০ স্কোয়ার ফিটের একটি বাংলো কিনেছেন অভিষেক ও ঐশ্বর্য। বিলাসবহুল সেই বাংলোর দাম ১৬ কোটি। এছাড়া বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন তিনি, যার দাম ২০ কোটি টাকা। বাড়ি ছাড়াও ঐশ্বর্যের ব্যক্তিগত কালেকশনে রয়েছে রোলস রয়েস ঘোস্ট, অডি এএইটএল, মার্সেডিজ বেঞ্চ এস৫০০, মার্সেডিজ বেঞ্চ এস৩৫০ডি কুপ, লেক্সাস এলএক্স৫৭০ ও আরো অনেক। সব মিলিয়ে তার গাড়ির মূল্য ১৮ কোটি। ছবি ও ব্র্যান্ড এন্ডোর্সমেন্টের পাশাপাশি বেশ কয়েকটি ছোট ছোট স্টার্ট আপেও ইনভেস্ট করেছেন তিনি। একটি হেলথটেক অ্যাপে ৫ কোটি টাকা ইনভেস্ট করেছেন তিনি। একটি পরিবেশ বাঁচাও স্টার্ট আপেও বিনিয়োগ করেছেন ঐশ্বর্য। ২০২২ সালের এক সমীক্ষায় জানা যায়, সব মিলিয়ে তাঁর সম্পত্তির পরিমাণ ১০০ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৮২৮ কোটি। তাহলে ঐশ্বর্যই কী ভারতের সবচেয়ে ধনী অভিনেত্রী? যদিও এই নিয়ে মতবিরোধ আছে। কোনো রিপোর্টে বলা হয়, সবচেয়ে ধনী নায়িকা ঐশ্বর্য; কোনো রিপোর্টের দাবি ঐশ্বর্য নয়, প্রিয়াঙ্কা চোপড়া সবচেয়ে ধনী নায়িকা। তবে এককথায়ই বলা যায়, ভারতের অন্যতম ধনী অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়