নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

জয় পেল আর্সেনাল-রোমা ও ম্যানইউ

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উয়েফা ইউরোপা লিগে গতকাল রাতে জুরিখকে ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল। অন্য ম্যাচে লুডোগোরেটসের বিপক্ষে ৩-১ গোলের সহজ জয় পেয়েছে রোমা। এছাড়া রিয়াল সোর্সিয়েদাদের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে ঘরে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা আর্সেনাল ইউরোপা লিগেও শীর্ষে থেকেই নিশ্চিত করেছে শেষ ষোলো। জুরিখের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আর্সেনাল। বেশি গোলের আশা থাকলেও শেষ পর্যন্ত মাত্র একটি গোল নিয়ে স্থির হতে হয় গানারদের। খেলার প্রথমার্ধেই গোলের দেখা পেয়ে যায় আর্সেনাল। ম্যাচের ১৭ মিনিটে কিরান টিরনের গোলে এগিয়ে যায় আর্সেনাল। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলের লিড নিয়ে। দ্বিতীয়ার্ধে জুরিখ চেষ্টা করলেও গোলের দেখা পায়নি। এতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্সেনাল। অন্যদিকে জুরিখ আছে পয়েন্ট টেবিলের একদম নিচে। লিগের অন্য ম্যাচে রোমার বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় লুডোগোরেটস। প্রথমার্ধের শেষ দিকে ১-০ গোলে এগিয়ে যায় তারা। বিরতির পর ছন্দে ফেরে রোমা। ম্যাচের ৫৬ মিনিটে সমতায় ফেরে মরিনহোর শিষ্যরা। এরপর ম্যাচের ৬৫ এবং ৮৫ মিনিটে আরো দুটি গোলের দেখা পায় রোমা। ফলে ৩-১ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে মরিনহোর শিষ্যরা।
এছাড়া ইউরোপা লিগে প্রথম ম্যাচের সবগুলো জেতা রিয়াল সোর্সিয়েদাদ হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে। এই হারেও টেবিলের শীর্ষে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে সোর্সিয়েদাদ। আর ইউনাইটেড রানার্সআপ হয়ে ই-গ্রুপে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে ২০ বছরে প্রথমবার এই প্রতিযোগিতার শেষ ষোলোতে খেলতে যাচ্ছে সোর্সিয়েদাদ। সমান পয়েন্ট পেয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে রানার্সআপ ম্যানইউ। তাই শেষ ষোলোতে উঠতে তাদের প্লে অফ খেলতে হবে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়া আট দলের যে কোনো একটির সঙ্গে। শীর্ষে থাকতে হলে ইউনাইটেডকে জিততে হতো ২ গোলের ব্যবধানে। তাহলেই সরাসরি শেষ ষোলোতে খেলতে পারত তারা। কিন্তু দুই নম্বরে থাকায় নকআউট ম্যাচ খেলতে হবে। আয়াক্স, বার্সেলোনা, জুভেন্টাস, বায়ার লেভারকুসেন, এফসি স্লাজবুর্গ, সেভিয়া, শাখতার দোনেৎস্ক ও স্পোর্টিং সিপির মধ্যে কোনো এক দল হবে তাদের প্রতিপক্ষ। প্রথমার্ধে গোলের দেখা পায় ম্যানইউ। ম্যাচের ১৭ মিনিটে নিজের প্রতিভা দেখান আলেজান্দ্রো গারনাচে। বাঁ দিক থেকে উঠে রোনালদোর পাস ধরে কাছের পোস্ট দিয়ে উঁচু শটে জাল কাঁপান তিনি। এটিই তার ক্লাবের জার্সিতে প্রথম গোল। গত সপ্তাহে শেরিফের বিপক্ষে প্রথমবার খেলতে নেমেছিলেন গারনাচো। আর্জেন্টাইন এই তরুণ ম্যাচে দ্বিতীয় গোলের দেখাও পেতেন। কিন্তু ডান পা দিয়ে শট নিতে পারেননি সময়মতো, বল চলে যায় গোলবারের উপর দিয়ে। গারনাচোর দারুণ পারফরম্যান্সের সঙ্গে ডেভিড ডি গিয়া গোলপোস্ট অক্ষত রাখায় ম্যানইউর রক্ষা হয়েছে। স্প্যানিশ গোলকিপার বিরতির আগে এক হাত দিয়ে আনদোনি গোরোসাবেলকে রুখে দেন, তারপর পাবলো মারিনের শট ক্রসবারের উপর দিয়ে পাঠান। সোর্সিয়েদাদ কোন গোল পরিশোধ করতে না পারলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে টেন হ্যাগ শিষ্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়