নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত : প্রধান শিক্ষকের ভূমিকা নিয়ে প্রশ্ন

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম থেকে : উলিপুরে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় জড়িত বিদ্যালয়ের গ্রন্থাগারিক মৃণাল কান্তি রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ মো. তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযোগকারী শিক্ষার্থীর এক সহপাঠীর বক্তব্য, পারিপার্শ্বিক অবস্থা ও অভিযোগকারী শিক্ষার্থীর শারীরিক গঠন দেখে প্রাথমিকভাবে ঘটনাটি সত্য বলে প্রতীয়মান হয়েছে। তবে এ ঘটনায় প্রধান শিক্ষক অভিযুুক্ত গ্রন্থাগরিকের পক্ষাবলম্বন করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। স¤প্রতি ভোরের কাগজে ‘উলিপুরে শ্লীলতাহানির বিচার না পেয়ে স্কুল ছাড়ল এক শিক্ষার্থী শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর পর উপজেলা প্রশাসনের নির্দেশে ও মাধ্যমিক শিক্ষা অফিসারের হস্তক্ষেপে ঘটনার দীর্ঘ এক মাস তিন দিন পর গত ২ নভেম্বর বিদ্যালয় পরিচালনা কমিটি অভিযুক্ত ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে। তবে শ্লীলতাহানির সংবাদ পত্রিকায় প্রকাশের পর ঘটনাটি মিথ্যা দাবি করে বিজ্ঞাপন দিয়ে প্রতিবাদ ছাপিয়েছেন প্রধান শিক্ষক।
উল্লেখ্য, উলিপুর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক হিন্দু শিক্ষার্থী গত ২৭ সেপ্টেম্বর ধর্ম ক্লাস করতে গিয়ে ওই বিদ্যালয়ের গ্রন্থাগারিক মৃণাল কান্তি রায়ের দ্বারা শ্লীলতাহানির শিকার হন। এ ব্যাপারে ভুক্তভোগীর পরিবার প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি। এর পর ক্ষোভে ওই বিদ্যালয় থেকে ছাড়পত্র নেন শিক্ষার্থী। এরপরই বিষয়টি প্রকাশ হয়। এদিকে, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্ত ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হলেও প্রধান শিক্ষক ফেরদৌস কবির রানু এ ঘটনা মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে স্থানীয় একটি পত্রিকায় বিজ্ঞাপন আকারে প্রতিবাদ ছাপান। প্রধান শিক্ষকের এ ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। এ ঘটনায় বিদ্যালয়ে পড়ুয়া মেয়ে শিক্ষার্থীদের অভিভাবক মহলে তোলপাড় শুরু হয়েছে।
প্রধান শিক্ষক ফেরদৌস কবির রানুর কাছে কি অভিযোগের ভিত্তিতে গ্রন্থাগারিক মৃণাল কান্তি রায় কে সাময়িক বরখাস্ত করা হলো জানতে চাইলে তিনি বলেন, পত্রিকায় খবর ছাপা হওয়ায় বিদ্যালয়টির ভাবমূর্তি নষ্ট হয়েছে সেজন্য তাকে বরখাস্ত করা হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়